Logo
Logo
×

বিনোদন

করণকে সতর্ক করল শাহরুখ ও কাজল ভক্তরা!

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২৩, ১২:৫৮ পিএম

করণকে সতর্ক করল শাহরুখ ও কাজল ভক্তরা!

করণকে সতর্ক করল শাহরুখ ও কাজল ভক্তরা। ছবি: সংগৃহীত

বলিউড মিউজিক ইন্ডাস্ট্রিতে এখন রিমিক্সের যুগ। নব্বইয়ের দশকে একের পর এক হিট গান নতুন মোড়কে বর্তমানের শিল্পীরা কাজ করছেন। এবার সেই তালিকায় যুক্ত হলো ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর হৃদয় নিংড়ানো গান ‘তুঝে ইয়াদ না মেরি আয়ি’। 

শাহরুখ-কাজল ভক্তদের কাছে এই ছবি আর গান একটা ইমোশন, স্বভাবতই করণের ঘোষণায় বেজায় চটেছেন তারা।

আগামী ১৬ অক্টোবর মুক্তির ২৫ বছর পূর্ণ করতে চলেছে ‘কুছ কুছ হোতা হ্যায়’। সেই উপলক্ষেই সামনে আসবে ‘তুঝে ইয়াদ না মেরি আয়ি’র নতুন ভার্সন। 

আরও পড়ুন:শুটিংয়ে ঐশ্বরিয়াকে পাহারায় ৫০ জন দেহরক্ষী!

এই সিনেমার মধ্য দিয়েই পরিচালনায় হাতেখড়ি হয়েছিল করণ জোহরের। লিড রোলে শাহরুখ-কাজলের পাশাপাশি দেখা মিলেছিল তথাকথিত নতুন মুখ রানি মুখার্জিকে। 

বিশেষ একটি চরিত্রে নজর কেড়েছিলেন সালমান খান। এ ছবিই গোটা দেশকে শিখিয়েছিল— ‘প্যায়ার দোস্তি হ্যায়’। রাহুল-অঞ্জলির নিখাদ বন্ধুত্ব-ঝগড়া, বিচ্ছেদ আর সব শেষে হ্যাপি এন্ডিং-এ মোড়া এই ছবিতে আজও মজে আট থেকে আশি।

সম্প্রতি মিউজিক লেবেল সোনি মিউজিকের তরফে সোশ্যালে ‘তুঝে ইয়াদ না মেরি আয়ি’র রিমিক্স ভার্সনের ঘোষণা করা হয়। ইনস্টায় সেই খবর ভাগ করে নেন পরিচালক-প্রযোজক করণও। 

রিমিক্স ভার্সনটি গাইবেন বি-প্রাক ও জানি। যতীন-ললিতের সুরে সাজানো অরিজিন্যাল গানটি গেয়েছেন উদিত নারায়ণ, অলকা ইয়াগনিক ও মনপ্রীত আখতার। ‘তুঝে ইয়াদ না মেরি আয়ি’ রিক্রিয়েট করার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত বি-প্রাক। 

করণ জোহরের কাছে তিনিই আবদার করেছিলেন গানটি নতুন করে তৈরি করার, সেই আবদার অমান্য় করেননি পরিচালক। গানের কথায় বদল এসেছে। নতুন কথা লিখেছেন জানি, সেই কথা স্পষ্ট করেছেন বি-প্রাক।

সোশ্যাল মিডিয়ায় এই গানের রিক্রিয়েশন নিয়ে নেতিবাচক প্রতিক্রিয়াই বেশি। নেটিজেনদের মতে, ‘কিছু জিনিসকে না ছোঁয়াই ভালো’। একজন লেখেন, ‘অরিজিন্যাল গানটা কেউ ছুঁতে পারবে না। 

বি-প্রাক ভালো গায়ক কিন্তু এটা ভুল সিদ্ধান্ত’। আরেক কুছ কুছ হোতা হ্যায় ভক্ত লেখেন— ‘না, প্লিজ! কুছ কুছ হোতা হ্যায় একটা আবেগের নাম। দয়া করে ছিনিমিনি খেলবেন না’।

রাহুল আর টিনার ভালোবাসার কাহিনি জানতে পেরে চিরকালের মতো কলেজ ছেড়ে মায়ের কাছে ফিরে যাচ্ছে অঞ্জলি। যাওয়ার সময় ট্রেন থেকে নিজের লাল ওড়না রাহুলকে দিয়ে যাবে সে। 

সেই মুহূর্তেই টিনা বুঝে যাবে আসলে অঞ্জলি কতটা ভালোবাসে রাহুলকে। কুছ কুছ হোতা হ্যায় ছবির এমনই গুরুত্বপূর্ণ দৃশ্যগুলো ফুটে উঠেছে এই গানের প্রেক্ষাপটে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম