Logo
Logo
×

বিনোদন

দর্শক টানতে ব্যর্থ হয়েছে ‘এমআর-৯’ ও ‘অন্তর্জাল’

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৩, ০৯:৩৫ এএম

দর্শক টানতে ব্যর্থ হয়েছে ‘এমআর-৯’ ও ‘অন্তর্জাল’

চলতি বছরে দারুণ ব্যবসা সফল দুটি সিনেমা ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’। চলচ্চিত্র সংশ্লিষ্টদের আশা ছিল ‘এমআর-৯’ ও ‘অন্তর্জাল’ সিনেমা দুটিও দারুণ ব্যবসা করবে। কিন্তু ৮৩ কোটি টাকার সিনেমা ‘এমআর-৯’ মুক্তি পাওয়ার পর বক্স অফিসে ফ্লপ হয়। 

এদিকে কিছু দিন আগেই মুক্তিপ্রাপ্ত বছরের আরেক বড় বাজেটের সিনেমা ‘অন্তর্জাল’ও সুবিধা করতে পারেনি। সিনেপ্লেক্স ও সিঙ্গেল হলগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে ছবিটি দর্শক টানতে ব্যর্থ হয়েছে।

‘এমআর-৯’ ছবিটি পরিচালনা করেছেন আসিফ আকবর। দেশি তারকা এবিএম সুমন, জেসিয়া, আলিশাসহ হলিউডের বেশ কজন শিল্পীও এ সিনেমায় অভিনয় করেন। সিনেমাটিকে ঘিরে দর্শকদের মধ্যে তৈরি হয়েছিল নানা জল্পনা-কল্পনা। কিন্তু ছবিটি মুক্তির পর দর্শকদের পছন্দের তালিকায় জায়গা করতে পারেনি।

অন্যদিকে কিছু দিন আগেই মুক্তিপ্রাপ্ত বছরের আরেক অন্যতম বড় বাজেটের সিনেমা ‘অন্তর্জাল’ও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। দীপঙ্কর দীপন পরিচালিত এ ছবিতে সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমনের মতো বড় তারকারা অভিনয় করেছেন। কিন্তু সিনেপ্লেক্স ও সিঙ্গেল হলগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে ছবিটি দর্শকদের আকৃষ্ট করতে পারেনি।

প্রশ্ন হচ্ছে— কেন তারকাবহুল সিনেমাগুলো ভালো ব্যবসা করতে পারেনি? চলচ্চিত্রসংশ্লিষ্টদের মতে, শাহরুখ খানের সিনেমা ‘জাওয়ান’কে দায়ী করছেন। কেননা বাংলাদেশে শাহরুখ খানের অগণিত ভক্ত রয়েছে। ফলে ‘জাওয়ান’ দেশে মুক্তির বেশ পর ‘অন্তর্জাল’ মুক্তি পেলেও, শাহরুখের ছবিটি ঘিরেই দর্শকদের উন্মাদনা বেশি দেখা গেছে।

আরও পড়ুন: অবশেষে শাকিবের নায়িকা হচ্ছেন সোনাল চৌহান

আবার অনেকের মতে, সিনেমাগুলোর গল্পের বিষয় খুব সাধারণ। তবে কারণ যাই হোক না কেন, দেশের চলচ্চিত্র শিল্পের সার্বিক উন্নয়নের জন্য সিনেমাগুলোর ফ্লপ হওয়া মোটেই সুখকর সংবাদ নয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম