Logo
Logo
×

বিনোদন

৩০০ কোটির ক্লাবে যেতে পারে রণবীর-আলিয়ার ‘প্রেম কাহানি’

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৩, ০৪:৪৪ পিএম

৩০০ কোটির ক্লাবে যেতে পারে রণবীর-আলিয়ার ‘প্রেম কাহানি’

প্রথম দিন থেকেই প্রেক্ষাগৃহ হাউজফুল যাচ্ছে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। ১০ দিনে ২০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে সিনেমাটির কালেকশন। 

ভারতের চেয়ে বিদেশেই বেশি আয় করছে সিনেমাটি। বিশ্বব্যাপী টিকিট বিক্রিতে এটি ৩০০ কোটির ক্লাবেও ঢুকে পড়তে পারে বলে এ সময়ের বিশ্লেষণে মনে হচ্ছে। খবর পিঙ্কভিলার।

রোববার ভারত থেকে ছবিটির কালেকশন হয় ১৩ কোটি ৫০ লাখ রুপি। সেই সুবাদে লোকাল বাজারে এর কালেকশন দাঁড়ায় ১০৫ কোটি ৮ লাখ রুপিতে। অন্যদিকে আন্তর্জাতিক বাজারে এর টিকিট বিক্রি ছাড়িয়েছে ১৫ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় ১২৪ কোটি রুপির বেশি। 

আন্তর্জাতিক বাজারে সবচেয়ে বেশি কালেকশন এসেছে উত্তর আমেরিকা থেকে। ১০ দিনে নর্থ আমেরিকার প্রেক্ষাগৃহে ছবিটির টিকিট বিক্রি হয়েছে ৪৭ লাখ ২০ হাজার ডলারের। দ্বিতীয় সর্বোচ্চ কালেকশন মধ্যপ্রাচ্যে; ২২ লাখ ৮০ হাজার ডলার।

বলিউড সিনেমার বিশ্লেষকরা বলছেন, গল্প আর অভিনয়ের জোরে পাল্টে দিয়েছে হিসাব-নিকাশ। প্রেম ও পারিবারিক গল্পে নির্মিত হয়েছে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন রণবীর সিং ও আলিয়া ভাট। এছাড়া আছেন ধর্মেন্দ্র, শাবানা আজমি, জয়া বচ্চন, টোটা রায় চৌধুরী, চূর্ণী গাঙ্গুলি প্রমুখ। 

গত ২৮ জুলাই ভারতের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশে একযোগে মুক্তি পায় করন জোহর নির্মিত এই সিনেমা। ১৮০ কোটি রুপি বাজেটের ছবিটি মুক্তির আগেই লগ্নির সিংহভাগ তুলে নিয়েছে বিভিন্ন স্বত্ব বিক্রির মাধ্যমে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম