Logo
Logo
×

বিনোদন

অভিযোগ সত্য নাকি কাদা ছোড়াছুড়ি?

Icon

নূসরাত অনন্যা

প্রকাশ: ০৭ জুলাই ২০২৩, ১০:৩২ এএম

অভিযোগ সত্য নাকি কাদা ছোড়াছুড়ি?

ফাইল ছবি

এবারের ঈদে একসঙ্গে মুক্তি পেয়েছে জনপ্রিয় নাট্যাভিনেতা আফরান নিশো অভিনীত ‘সুড়ঙ্গ’ এবং চিত্রনায়ক শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’। সিনেমা দুটি মুক্তির পর থেকেই দুই ভাগে বিভক্ত তাদের ভক্তরা। প্রশংসার পাশাপাশি চলছে নানা তর্কবিতর্ক, হচ্ছে নানাবিধ হিসাব-নিকাশ। কেউ বলছেন এবারের ঈদের সেরা সিনেমা নিশোর ‘সুড়ঙ্গ’।

আবার কেউ দাবি করছেন শাকিবের ‘প্রিয়তমা’ই সেরা। যদিও এসব নিয়ে দুই অভিনেতাকে কোনো মন্তব্য করতে দেখা যায়নি। তবে কিছু ভক্ত এ সুস্থ প্রতিদ্বন্দ্বিতাকে কাদা ছোড়াছুড়িতে রূপান্তর করছেন প্রতিনিয়ত। কিছুদিন আগে সাংবাদিকদের দেয়া এক সাক্ষাতকারে নিশোর এক মন্তব্য যেন সেইসব নোংরা প্রতিদ্বন্দ্বিতাকে আরও উসকে দিয়েছে।

পাইরেসিসংক্রান্ত বিষয়ে কথা বলার জন্য সাংবাদিক সম্মেলনের আয়োজন করে ‘সুড়ঙ্গ’ টিম। তাদের অভিযোগ, তাদের সিনেমার গুরুত্বপূর্ণ কিছু দৃশ্য ফাঁস করে দেওয়া হচ্ছে অনলাইনে। এর মধ্যে ষড়যন্ত্রের গন্ধও পাচ্ছেন তারা। পাইরেসি বা ফাঁস হয়ে যাওয়ার বিষয়ে আফরান নিশো বলেন, ‘চোর যখন অপরাধ করে, তখন ভাবে যে কখনো ধরা পড়বে না।

যারাই এসব করছেন, বুঝে অথবা না বুঝে, প্রত্যেকটা জিনিস কিন্তু খুঁজে বের করা যাবে। কখনো সময় বেশি লাগে, কখনো কম, এটুকুই।’ তিনি আরও বলেন, ‘আমি সো কল্ড হিরোদের মতো ওরকম হিরো নই, যারা বিয়ে করে ও বউ সন্তান লুকিয়ে রাখে।’ অনেকের ধারণা, এসব কথার মাধ্যমে শাকিব এবং তার ভক্তদের ইঙ্গিত করেছেন নিশো। এ নিয়ে চলছে বাদানুবাদ।

এদিকে, সিনেমাসংশ্লিষ্ট কিছু ব্যক্তির অভিযোগ, চাহিদা থাকার পরও ইচ্ছাকৃতভাবে কমিয়ে দেওয়া হচ্ছে ‘প্রিয়তমা’-র শো। তাদের দাবি, মাল্টিপ্লেক্সে ‘প্রিয়তমা’-র সব শো টাইম দিয়ে দেওয়া হচ্ছে ‘সুড়ঙ্গ’কে। ফলে সিনেমা দেখতে এসে ফিরে যাচ্ছেন দর্শক। যদিও এ বিষয়টি ব্লকবাস্টার সিনেমাস কিংবা স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ মানতে নারাজ। তাদের মতে, সাপ্তাহিক শিডিউলেই তাদের প্রেক্ষাগৃহে ঈদের সিনেমা চলছে।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম