Logo
Logo
×

বিনোদন

অবশেষে বিদেশ ভ্রমণের অনুমতি পেলেন জ্যাকলিন

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০২৩, ০৬:৫৩ পিএম

অবশেষে বিদেশ ভ্রমণের অনুমতি পেলেন জ্যাকলিন

বিদেশ যাওয়ার অনুমতি পেলেন ২১৫ কোটি টাকার অর্থ আত্মসাতের মামলায় অভিযুক্ত জ্যাকলিন ফার্নান্দেজ। আপাতত ২ লাখ টাকার ব্যক্তিগত বন্ডে জামিনে বাইরে আছেন তিনি। তবে নিয়মমাফিক আদালতে হাজিরা দিতে হচ্ছে অভিনেত্রীকে। দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট তাকে ২৫ মে থেকে ১২ জুন পর্যন্ত বিদেশ ভ্রমণের অনুমতি দিয়েছেন।

সুকেশ চন্দ্রশেখর সম্পর্কিত আর্থিক দুর্নীতির মামলায় গত কয়েক মাস ধরে আলোচনায় জ্যাকলিন। কনম্যান সুকেশের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক নিয়েও কম বিতর্কে জড়াননি তিনি। জেল থেকে এখনো জ্যাকলিনকে লাভ লেটার লিখে চলেছেন সুকেশ। 

মঙ্গলবার বিচারক শৈলেন্দ্র মালিক অভিনেত্রীকে আইফা অ্যাওয়ার্ডে যোগ দিতে আবুধাবি যাওয়ার অনুমতি দেন। ২৫ মে থেকে ২৭ মে পর্যন্ত সংযুক্ত আরব আমিরশাহিতে থাকবেন জ্যাকলিন।

এরপর সেখান থেকে সোজা ইতালির মিলানে যাবেন জ্যাকলিন। ২৮ মে থেকে ১২ জুন পর্যন্ত শুটিংয়ের কাজে মিলানে থাকতে হবে অভিনেত্রীকে। তার আবেদন মঞ্জুর করেছেন কোর্ট।

গত বছর আগস্ট মাসে ২১৫ কোটির মানি লন্ডারিং মামলায় দিল্লি হাইকোর্টে সাপ্লিমেন্টারি চার্জশিট দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই অতিরিক্ত চার্জশিটে ইডি স্পষ্ট জানিয়েছে জেলবন্দি জালিয়াত সুকেশ চন্দ্রশেখরের থেকে লাভবান হয়েছেন জ্যাকলিন। সুকেশের তোলাবাজির প্রায় ১০ কোটি টাকা আত্মসাৎ করেছেন অভিনেত্রী। যার মধ্যে ৭ কোটি টাকারও বেশি সম্পত্তি ইতোমধ্যেই বাজেয়াপ্ত করেছে তদন্তকারীরা। জ্যাকলিনের পরিবারও সুকেশের থেকে আর্থিক সুবিধে নিয়েছে, সুকেশ যে আদতে তেলবাজ তা ভালোভাবেই জানতেন নায়িকা, দাবি ইডির।

আদালতের নির্দেশে জ্যাকলিনের বিদেশ যাত্রার উপর নিষেধাজ্ঞা জারি রয়েছে। তবে আদালতের অনুমতি নিয়ে মার্চ মাসে লস অ্যাঞ্জেলসের একটি ফিল্ম ফেস্টিভ্যালে (Los Angeles Italia) যোগ দেন অভিনেত্রী। লস অ্যাঞ্জেলস ইতালিয়াতে ‘টেল ইট লাইক উওম্যান’ ছবির জন্য পুরস্কৃতও হন এই শ্রীলঙ্কান সুন্দরী।

দিল্লি পুলিশের ইকোনমিক উইংসের তরফে করা এফআইআরের ভিত্তিতে সুকেশ চন্দ্রশেখর মামলার তদন্ত শুরু করে ইডি। সরকারি আধিকারিক সেজে একাধিক ব্যক্তির থেকে টাকা হাতিয়েছেন সুকেশ চন্দ্রশেখর। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে এ মামলায় ইডির হাতে গ্রেফতার হন সুকেশ এবং তার স্ত্রী লীনা মারিয়া পল। তারপর থেকেই জেলবন্দি সুকেশ।

গ্রেফতারির পর সুকেশের সঙ্গে জ্যাকলিন ফার্নান্দেজের ঘনিষ্ঠতার কথা প্রকাশ্যে আসে। তদন্তকারীদের সুকেশ জানায়, অভিনেত্রীকে ৫.৭১ কোটি টাকার উপহার দিয়েছে সুকেশ চন্দ্রশেখর। অভিনেত্রীর পরিবারের লোকজনকেও কোটি কোটি টাকা দিয়েছে সে। 

জ্যাকলিনের সঙ্গে সম্পর্কে থাকবার কথা নিজের মুখেই ইডির আধিকারিকদের জানিয়েছে সুকেশ। ইডির কাছে জবানবন্দিতে জ্যাকলিন দাবি জানিয়েছেন ২০১৭ সালে তার সঙ্গে আলাপ হয় সুকেশের। তবে সুকেশ গ্রেফতার হলে তিনি আর কোনো যোগাযোগ রাখেননি অভিযুক্ত কনম্যানের সঙ্গে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম