Logo
Logo
×

বিনোদন

আরআরআর খ্যাত অভিনেতার চিরপ্রস্থান 

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০২৩, ১২:০৫ পিএম

আরআরআর খ্যাত অভিনেতার চিরপ্রস্থান 

আইরিশ অভিনেতা রে স্টিভেনসন মারা গেছেন। তার বয়স হয়েছিল ৫৮ বছর। পানিশার: ওয়ার জোন, থর, কিং আর্থারের মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি। 

সম্প্রতি অস্কারজয়ী ভারতীয় ছবি আরআরআর-এ অভিনয় করেছেন স্টিভেনসন। এসএস রাজামৌলির সিনেমায় খল চরিত্রে অভিনয় করেছেন এ অভিনেতা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ভ্যারাইটির প্রতিবেদন অনুযায়ী, ২১ মে তার মৃত্যু হয়। সেই খবর নিশ্চিত করেছেন তার পাবলিসিস্ট। তবে কীভাবে মৃত্যু হয়েছে তা এখনো স্পষ্ট নয়। প্রতিভাবান অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিনোদন জগতে। সোমবার আরআরআর টিমের পক্ষ থেকেও শোক প্রকাশ করা হয়েছে।

রে স্টিভেনসনের জন্ম ১৯৬৪ সালে নর্দার্ন আয়ারল্যান্ডের লিসবার্নে। তার বাবা ছিলেন রয়্যাল এয়ারফোর্সের পাইলট। আট বছর বয়সে পরিবারের সঙ্গে ইংল্যান্ডে চলে যান তিনি। থাকতে শুরু করেন লেমিংটন এলাকায়। ২৯ বছর বয়সে ব্রিস্টল ওল্ড ভিক থিয়েটার স্কুল থেকে স্নাতক হন রে।

নব্বইয়ের দশকে টিভি শোর মাধ্যমে ক্যারিয়ার শুরু করেছিলেন রে স্টিভেনসন। ১৯৯৩ সালে তিনি কাজ করেন ‘আ ওম্যানস গাইড টু অ্যাডাল্টরি’ ধারাবাহিকে। এরপর ডোয়েলিং প্লেস, দ্য রিটার্ন অব দ্য নেটিভ, ব্যান্ড অব গোল্ড, সাম কাইন্ড অব লাইফ, দ্য টাইড অব লাইফ, পিক প্র্যাকটিস, লাভ ইন দ্য টোয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি, ড্রোভার্স গোল্ড, সিটি সেন্ট্রালসহ একাধিক ধারাবাহিকে কাজ করেন তিনি।

১৯৯৮ সালে ‘দ্য থিওরি অব ফ্লাইট’র মাধ্যমে ফিল্মি দুনিয়ায় প্রবেশ করেন। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ২০০৪ সালে ‘কিং আর্থার’ ছবিতে কাজের সুযোগ পান তিনি। এটাই ছিল তার বিগ ব্রেক। ওই ছবিতে ড্যাগোনেটের চরিত্রে কাজ করেছিলেন এ অভিনেতা।

২০০৮ সালে ‘মার্ভেলের পানিশার: ওয়ার জোন’-এ কাজ করেন তিনি। 

চলতি বছরে রে স্টিভেনসনের মোট তিনটি প্রজেক্ট রিলিজ হওয়ার কথা। যার মধ্যে রয়েছে ১২৪২: গেটঅ্যাওয়ে টু দ্য ওয়েস্ট ও ক্যাসিনো ইন ইসকিয়া নামের দুটি ছবি এবং অশোকা সিরিজ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম