Logo
Logo
×

বিনোদন

যুদ্ধাপরাধীকে ধরতে লন্ডনে ববি

Icon

হাসান সাইদুল

প্রকাশ: ২২ মে ২০২৩, ০৯:২৮ এএম

যুদ্ধাপরাধীকে ধরতে লন্ডনে ববি

জনপ্রিয় চিত্র নায়িকা ইয়ামিন হক ববি। সিনেমা নিয়েই ব্যস্ততা তার। গত ঈদুল ফিতর উপলক্ষ্যে তার অভিনীত একটি সিনেমা মুক্তি পায়। এরই মধ্যে নতুন সিনেমার কাজও শুরু করেছেন। নতুন সিনেমা, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।

* ঈদে মুক্তিপ্রাপ্ত ‘পাপ’ সিনেমা নিয়ে দর্শক সাড়া কেমন পেলেন?

** ভালোই দর্শক সাড়া পেয়েছি। ক্রাইম থ্রিলার গল্পের এ সিনেমাটি যারা দেখেছেন সবাই প্রশংসা করেছেন। বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে দর্শকের সঙ্গে সিনেমাটি দেখেছি। অনেকেই বলেছেন আপনাকে ববি নয়, এসি শায়লাই মনে হচ্ছে। কারণ, সিনেমায় আমার চরিত্র ছিল পুলিশের সহকারী কমিশনার।

* অল্পসংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তির পাশাপাশি প্রচারণাও কম ছিল এ সিনেমার। বিশেষ কোনো কারণ ছিল?

** বিশেষ কোনো কারণ ছিল না। সত্যিকার অর্থে সিনেমাটি প্রচারণায় পিছিয়ে ছিল, আমার এটা মনে হচ্ছে না। প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে যথেষ্ট প্রচারণা চালানো হয়েছে। তবে এটি আরও বেশিসংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তি পেলে আরও ভালো ও প্রশংসিত হতো।

* প্রশংসার পাশাপাশি ঈদের সিনেমা নিয়ে সমালোচনাও শোনা যায়। বিষয়টি কীভাবে দেখছেন?

** ভিন্ন গল্প ও চরিত্রে অভিনয় করে দর্শকের হৃদয়ে জায়গা করে নেওয়ার চেষ্টা আমার সব সময় ছিল। আমার মনে হয়, তা কিছুটা হলেও পেরেছি। তা না হলে দর্শক আমাকে এতদিন মনে রাখত না। শুরু থেকে যেসব সিনেমায় অভিনয়ের সুযোগ পেয়েছি সবগুলো কাজই সুন্দর ছিল। আর গল্প, চরিত্র যেমনই হোক তা দর্শকের কাছে বিশ্বাসযোগ্য করে তোলার জন্য চ্যালেঞ্জ নিয়ে অভিনয় করেছি। আমি আলোচনা ও প্রশংসা যেমন গ্রহণ করি, তেমনই কাজের সমালোচনাও সাদরে গ্রহণ করার চেষ্টা করি।

* সিনেমার বর্তমান বাজার নিয়ে মন্তব্য কী?

** দিন যত গড়াচ্ছে হলমুখী হচ্ছে মানুষ। এটি বেশ আনন্দের। আমরা চাই এ ধারা অব্যাহত থাকুক। যার সিনেমাই মুক্তি পাক, দর্শক প্রেক্ষাগৃহে গেলে খুব ভালো লাগে।

* নতুন কোনো সিনেমার খবর আছে?

** ‘মাস্টারমাইন্ড, ‘ময়ূরাক্ষী’-এ দুটি সিনেমার শুটিং শেষ হয়েছে। ‘এবার তোরা মানুষ হ’ নামে একটি সিনেমায় যৌন নির্যাতিত একজন নারীর চরিত্রে কাজ করেছি। ‘বৃদ্ধাশ্রম’ নামের একটি সিনেমা আছে মুক্তির অপেক্ষায়। লন্ডনে গত মাসে একটি সিনেমার শুটিং করে এলাম। নাম ‘বেঈমান’। যুদ্ধাপরাধীকে ধরার গল্প নিয়ে নির্মিত হয়ে এটি। এ সিনেমায় মূলত যুদ্ধাপরাধীকে ধরতেই লন্ডনে যাই আমি। অন্যদিকে গ্রাম ও শহরের দুই নারীর শিকল ভাঙার গল্পে নির্মিত হয়েছে ‘মেঘনা কন্যা’।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম