Logo
Logo
×

বিনোদন

শাহরুখকে টেক্কা দিতে পারবেন সালমান খান?

Icon

সেলিম কামাল

প্রকাশ: ২০ এপ্রিল ২০২৩, ০১:৫২ পিএম

শাহরুখকে টেক্কা দিতে পারবেন সালমান খান?

বলিউডজুড়ে ব্যাপক আলোচনা আর গুঞ্জনের জন্ম দিয়েছে সালমান খানের আগামীকাল মুক্তি প্রতীক্ষিত সিনেমা কিসি কা ভাই কিসি কি জান। এটির ট্রেইলার ছাড়ার ১ ঘণ্টার মধ্যে এটি ১.৭ মিলিয়ন ভিউ হয়েছে। 

মনুষ্যত্বের পক্ষে সন্ত্রাসী কার্যকলাপের সমর্থনে তৈরি হয়েছে এ সিনেমার গল্প। মূলত সালমানের ছবি মানেই সুপার অ্যাকশন। সেই ধারাতেই নির্মিত এ ছবির একটি গানও ইতোমধ্যে দর্শকদের আগ্রহের কারণ হয়ে দাঁড়িয়েছে। 

অনেকটা একই ধাঁচে ভিন্ন গল্পে গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল শাহরুখ খানের পাঠান ছবিটি। মাত্র ২২৫ কোটি রুপি বাজেটে নির্মিত ওই ছবি বিশ্বব্যাপী ১০০০ কোটির ব্যবসা পার করেছে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত শাহরুখ-দীপিকার পাঠান হিন্দি ছবির ক্ষেত্রে সর্বকালের সেরা বক্সঅফিস কালেকশনে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। 

২০০০ কোটি রুপি পার করে এক নম্বরে বসে আছে ২০১৬ সালে মুক্তি পাওয়া আমির খানের দঙ্গল ছবিটি। আর ৯১৮ কোটি রুপি ব্যবসা করে পাঠানের পেছনেই রয়েছে সালমান খানের আরেকটি ছবি ২০১৫ সালে মুক্তি পাওয়া বাজরাঙ্গি ভাইজান। এ কারণেই সালমান ভক্তরা আশায় বুক বেঁধে আছেন কিসি কা ভাই কিসি কি জান সিনেমাটি নিয়ে। সময়ই বলে দেবে, সালমান কি পারবেন শাহরুখকে টেক্কা দিতে।

তেমন কিছু আশা করে মুখিয়ে আছেন সালমান খানও। সম্ভবত এ কারণেই ঈদুল ফিতরকে সামনে রেখে ছবিটি মুক্তি দিচ্ছেন তিনি। ফরহাদ স্যামজি পরিচালিত আনুমানিক ১০০ কোটি রুপি বাজেটের এ ছবিতে সালমানের সঙ্গে অভিনয় করেছেন পুজা হেজ, শেহনাজ গিল, ভুমিকা চাওলা, ভিনালি ভাটনাগার, অমিত তিওয়ারি, ভ্যাংকটেশ দাগ্গুবতি প্রমুখ।

বলিউড অভিনেতা সালমান খানকে আবারও হত্যার হুমকি দেওয়া হয়েছে। রাজস্থানের যোধপুরের এক তরুণ সালমানের ফোনে হুমকি দিয়ে জানিয়েছে, তাকে ৩০ এপ্রিলের মধ্যে হত্যা করা হবে। এর আগেও তাকে ই-মেইলের মাধ্যমে হত্যার হুমকি দেওয়া হয়েছিল। 

সংবাদ সংস্থা এএনআই ১১ এপ্রিল এক টুইটে পুলিশ কন্ট্রোল রুমের বরাত দিয়ে জানিয়েছে, নিজেকে ‘গরু-রক্ষক’ বলে দাবি করা রোকি ভাই নামের এক যুবক সালমানের ফোনে হত্যার দিনক্ষণসহ হুমকি দিয়েছে। ১০ এপ্রিল করা ওই কলে হত্যার অভিযোগ পেয়েই মুম্বাই পুলিশ থানে জেলা থেকে ১৬ বছর বয়সি এক তরুণকে গ্রেফতার করেছে। 

কর্মকর্তারা জানান, ঘটনার তদন্ত শুরুর পর মুম্বাই থেকে ৭০ কিলোমিটার দূরে থানে জেলার শাহাপুর থেকে করা কল ট্র্যাক করে ওই তরুণকে আটক করে। পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য পুলিশ তাকে মুম্বাইয়ের আজাদ ময়দান পুলিশের কাছে হস্তান্তর করেছে।

গত কয়েক মাস ধরেই ৫৭ বছর বয়সি অভিনেতা মৃত্যুভয়ের মধ্যে জীবনযাপন করছেন। তিনি এবং তার পরিবারের সদস্যরা অসংখ্য হত্যার হুমকি পেয়ে মানসিকভাবে দুর্বল হয়ে পড়েছেন। হত্যা-হুমকির ঘটনায় সালমানের বন্ধুবান্ধব ও আত্মীয় পরিজন অভিনেতার নিরাপত্তার ব্যাপারে উদ্বিগ্ন। 

সম্প্রতি জেলে থাকা গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের হুমকির পর পুলিশের পক্ষ থেকে অভিনেতার নিরাপত্তা জোরদার করা হয়েছে। তিনি নিজেও একটি সাদা বুলেটপ্রুফ নিশান এসইউভি কিনেছেন ১ কোটি রুপি খরচে। সালমানকে ইতোমধ্যেই ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম