Logo
Logo
×

বিনোদন

যে কারণে ‘দিলওয়ালে দুলহানিয়া’র রিমেক চান না কাজল

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:২৩ পিএম

যে কারণে ‘দিলওয়ালে দুলহানিয়া’র রিমেক চান না কাজল

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ শাহরুখ খানের বিপরীতে অভিনয় করা কাজলের সবচেয়ে জনপ্রিয় সিনেমারগুলোর একটি। প্রায় তিন যুগ পেরিয়ে গেলেও সিনেমাটির আবেদন আজও ফুরোয়নি। এখনও সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা ইউটিউবে কাজলের এই সিনেমাটি খোঁজে।

১৯৯৫ সালে মুক্তি পায় এ সিনেমা। মুক্তির পর পরই দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে সিনেমাটি। এটিকে বলিউডের ‘আইকনিক’ সিনেমাও বলা হয়। আদিত্য চোপড়া পরিচালিত এ সিনেমাটি মুক্তির ২৮ বছর পর এখনো প্রেক্ষাগৃহে চলছে।

সিনেমাটি রিমেক করা হবে কিনা, জানতে চাইলে একটি ভারতীয় সংবাদমাধ্যমকে কাজল বলেন, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র মতো সিনেমা রিমেক করা উচিত না। ‘কাভি খুশি কাভি গম’-এর ক্ষেত্রেও কাজলের একই মত।

এ প্রসঙ্গে কাজল বলেন, আমি মনে করি, ম্যাজিক একবারই ঘটে। আপনি যদি এটি পুনরায় তৈরি করেন, তবে এতে একই অনুভূতি থাকবে না।

কাজল মনে করেন, এই চলচ্চিত্রগুলো জাদুকরী চলচ্চিত্র। জাদুকরী কোনো কিছু পুনর্নির্মাণ করা যায় না। এগুলো পুনর্নির্মাণ করলে দর্শকরা এতে হতাশ হবে।

কাজল আরও বলেন, ‘জাদুর মধ্যে যেমন এক ধরনের অনুভূতি আছে, চলচ্চিত্রও আপনাকে সেই অনুভূতি দেয়। আপনি যখন প্রথমবার দেখেন, তখন আপনি কিছু অনুভব করেন কিন্তু যদি সেটিকে কেউ আবার তৈরি করে, তা হলে সেই একই অনুভূতি হয়তো আর আসবে না।

বলিউডের এই জনপ্রিয় অভিনেত্রীকে সামনে দেখা যাবে মার্কিন কোর্ট রুম ড্রামা সিরিজ ‘দ্য গুড ওয়াইফ’-এর হিন্দি রিমেকে।

কাজলকে সর্বশেষ তাকে দেখা গেছে নেটফ্লিক্সের সিরিজ ‘দ্য রোমান্টিকস’ এ। যশ চোপড়ার জীবন, সিনেমা ও তার প্রযোজনা সংস্থাকে নিয়ে বানানো হয়েছে তথ্যচিত্রটি।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম