Logo
Logo
×

বিনোদন

প্রতিবাদী চিত্রকর্মের পাশে জয়া

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪২ পিএম

প্রতিবাদী চিত্রকর্মের পাশে জয়া

অন্তরা মেহরুখ আজাদ নামে একজন চিত্রশিল্পী তার ফেসবুকে জয়ার একটি ছবি শেয়ার করেছেন। এই শিল্পীর ছবিতে জয়াকে একটি শিল্পকর্মের সামনে পোজ দিতে দেখা যায়। আর ছবিটি তুলতে দেখা যায় বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ডদল মেঘদলের ভোকাল সংগীতশিল্পী শিবু কুমার শিলকে। ছবিটি ফেসবুকে পোস্ট করে ক্যাপশনে অন্তরা মেহরুখ আজাদ লিখেন- দিস মেইড মাই ডে। 

গত শুক্রবার থেকে শিল্পকলা একাডেমিতে শুরু হওয়া ঢাকা আর্ট সামিটের ষষ্ঠ আসরের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়েছিলেন জয়া আহসান। 

চিত্রশিল্পী অন্তরা বলেন, আসলে তার মতো গুণী একজন অভিনয়শিল্পী আমার কাজটি দেখেছেন ও এর পাশে কিছু সময় কাটিয়েছেন এতে আমি উচ্ছ্বসিত। আমরা সবাই জানি প্রকৃতিপ্রেমী হিসেবে তার সুনাম রয়েছে। প্রকৃতি বাঁচানোর আন্দোলনে তার মতো একজনকে সঙ্গে পাওয়ায় আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। 

শিল্পকর্মটি সম্পর্কে জানতে চাইলে অন্তরা বলেন, আমার গ্রাউন্ড জিরো চিত্রকর্মটি একটি প্রতিবাদমূলক শিল্পকর্ম। আমরা নিজেরা আমাদের প্রকৃতিকে ধ্বংস করছি। এর ফলে দেখা দিচ্ছে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ। প্রকৃতিকে দোষারোপ করার আর সুযোগ নেয়। আসলে আমরা মানুষেরাই এর জন্য দায়ী। এর প্রতিবাদ স্বরূপ আমার চিত্রকর্মটির জন্ম হয়েছে।
 
গত শুক্রবার থেকে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা প্রাঙ্গণ ও গ্যালারিতে শুরু হয়েছে সামদানী আর্ট ফাউন্ডেশন আয়োজিত ঢাকা আর্ট সামিট। এবারের ষষ্ঠ আসরের মূল বিষয়বস্তু বন্যা। দেশ-বিদেশের ১৬০ জনের বেশি শিল্পী, কিউরেটর, শিল্প সমালোচক, স্থপতি, শিল্পপ্রতিষ্ঠানের অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে এবারের আয়োজন। ঢাকা আর্ট সামিটের যাত্রা শুরু ২০১২ সালে। ৯ দিনব্যাপী এ বর্ণাঢ্য আয়োজন চলবে আগামী ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এই প্রদর্শনী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম