Logo
Logo
×

বিনোদন

এই সিনেমার প্রেক্ষাপট লাইট ক্যামেরায় বন্দি সেলিব্রিটিদের জীবন নিয়ে: তারিক আনাম

Icon

হাসান সাইদুল 

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৩, ০২:১৭ পিএম

এই সিনেমার প্রেক্ষাপট লাইট ক্যামেরায় বন্দি সেলিব্রিটিদের জীবন নিয়ে: তারিক আনাম

গুণী অভিনেতা ও নির্মাতা তারিক আনাম খান। বর্তমানে নাটকের চেয়ে সিনেমায় বেশি দেখা যায় তাকে। ওয়েব সিরিজেও সরব। সম্প্রতি তার অভিনীত একটি সিনেমা সেন্সর আপিল বোর্ড প্রদর্শনের অযোগ্য ঘোষণা করেছে। এ সিনেমা, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* বর্তমানে কী নিয়ে ব্যস্ত আছেন?

** একাধিক সিনেমার শুটিং করেছি। কয়েকটি একক নাটকের কাজও শেষ হয়েছে। নতুন কাজের কথাও চলছে। সব মিলিয়ে ব্যস্ততার মাঝেই দিন যাচ্ছে।

* আপনার অভিনীত ‘মেকআপ’ নামে একটি সিনেমা প্রদর্শনের অযোগ্য বলা হয়েছে। এ নিয়ে আপনার মতামত কী?

** সিনেমাটি পরিচালনা করেছেন অনন্য মামুন। যে অভিযোগ তুলে সিনেমাটি প্রদর্শনের অযোগ্য বলা হয়েছে এটি দুঃখজনক। যতটুকু জানি সেন্সর বোর্ড কিছু নীতিমালা দেখে। সত্যিকার অর্থে আমরা যে শিল্প সংস্কৃতি, মূল্যবোধে বিশ্বাস করি, সে মূল্যবোধের সঙ্গে একটি সিনেমা কতটা সাংঘর্ষিক অথবা সিনেমাটি নিয়মবহির্ভূত কি না, ধর্মীয় অনুভূতিতে আঘাত দেবে কি না রাষ্ট্রের বিরুদ্ধে কিছু বলা হয়েছে কি না এসব গুরুত্বপূর্ণ বিষয়গুলো সেন্সর বোর্ডের দেখার দায়িত্ব। ‘মেকআপ’ সিনেমাতে এগুলো আছে কি না আমার জানা নেই।

* ‘মেকআপ’-এ আসলে কী আছে?

** অনেকের ধারণা হতে পারে ‘মেকআপ’ সিনেমাটি চলচ্চিত্রশিল্পের ক্ষতি করতে পারে। এটি অনেকের ব্যক্তিগত মত হতে পারে। মেকআপের মতো সিনেমা বলিউডেও হয়েছে। বলিউড তো শেষ হয়ে যায়নি! যতটুক জানি এ সিনেমাটি অশ্লীল কিংবা নকল নয়। সিনেমাটি না দেখে কোনো মন্তব্য করা যাবে না। এতে আমি একজন সুপারস্টার নায়কের চরিত্রে অভিনয় করেছি। নায়ক হলেও একজন নায়কের ভেতরের অনেক নেগেটিভিটি আছে এতে। সার্বিকভাবে এ সিনেমার প্রেক্ষাপট হলো লাইট ক্যামেরায় বন্দি সেলিব্রিটিদের জীবন নিয়ে।

* আপনার অভিনীত মুক্তির অপেক্ষায় থাকা সিনেমার খবর কী?

** ‘গাঙচিল’, ‘মাইক’, ‘পেয়ারার সুবাস’, ‘মোনা’সহ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। এ ছাড়া বিশেষ দিবসের কয়েকটি নাটক-টেলিফিল্ম করছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম