Logo
Logo
×

অন্যান্য

এফবিসিসিআই’র নতুন সভাপতি মাহবুবুল আলম

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০২ আগস্ট ২০২৩, ০৯:১০ পিএম

এফবিসিসিআই’র নতুন সভাপতি মাহবুবুল আলম

২০২৩-২৫ মেয়াদে এফবিসিসিআই’র (দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি) সভাপতি নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম। এবারই প্রথম চট্টগ্রামের কোনো ব্যবসায়ী এফবিসিসিআই সভাপতি হলেন। 

বুধবার নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এ. মতিন চৌধুরী আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন। 

নতুন জ্যেষ্ঠ সহসভাপতি হয়েছেন পাঠ্যপুস্তক মুদ্রক ও বিপণন সমিতির সভাপতি আমিন হেলালী, তিনি বর্তমানে এফবিসিসিআই সহসভাপতি পদে দায়িত্ব পালন করছেন। এছাড়া চেম্বার গ্রুপ থেকে সহসভাপতি হয়েছেন- সুনামগঞ্জ চেম্বারের খায়রুল হুদা চপল, গাজীপুর চেম্বারের আনোয়ার সাদাত সরকার ও বাংলাদেশ চেম্বারের যশোদা জীবন দেবনাথ। 

অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে সহসভাপতি হয়েছেন ই-কমার্স অ্যাসোসিয়েশনের শমী কায়সার, মেইজ অ্যাসোসিয়েশনের রাশেদুল ইসলাম চৌধুরী (রনি) ও এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের মুনির হোসেন। 

দীর্ঘ ৬ বছর পর সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এফবিসিসিআই’র আংশিক নির্বাচন হয়। ব্যবসায়ী ঐক্য পরিষদ ও সম্মিলিত ব্যবসায়ী পরিষদ নামে দুটি প্যানেল অ্যাসোসিয়েশন গ্রুপের ভোটযুদ্ধে অবতীর্ণ হয়। এতে সম্মিলিত পরিষদের ১৫ জন এবং ব্যবসায়ী ঐক্য পরিষদের ৮ জন পরিচালক পদে নির্বাচিত হন। বুধবার নির্বাচিত পরিচালক ভোট দিয়ে সভাপতি, জ্যেষ্ঠ সহসভাপতি ও ৬ জন সহসভাপতি নির্বাচন করা হয়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম