Logo
Logo
×

নাটক

আজ মোশাররফ করিমের জন্মদিন

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২২ আগস্ট ২০২৪, ১২:১৮ পিএম

আজ মোশাররফ করিমের জন্মদিন

আজ ঢালিউড অভিনেতা মোশাররফ করিমের জন্মদিন। তিনি ১৯৭১ সালের ২২ আগস্ট একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ঢাকায় জন্মগ্রহণ করেন। তবে তার পৈতৃক বাড়ি বরিশালের গৌরনদী উপজেলার পিঙ্গলাকাঠি গ্রামে। জাঁকজমকভাবে কখনো জন্মদিন পালন করেন না এ গুণী অভিনেতা। পরিবারের সদস্যদের নিয়ে সাদামাঠাভাবেই কাটান দিনটি।

মঞ্চ নাটক দিয়েই মোশাররফ করিমের অভিনয়ে হাতেখড়ি। ১৯৮৬ সালে মাধ্যমিক পাস করার পর তিনি তারিক আনাম খানের নাট্যকেন্দ্র মঞ্চ দলে যোগদান করেন। এখনো তিনি সেই নাট্যদলের সদস্য। ক্যারিয়ারে অসংখ্য নাটকে মুখ্য চরিত্র হিসেবে কাজ করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন মোশাররফ করিম।

বলতে দ্বিধা নেই— প্রায় এক দশক ধরে একাই টিভি নাটকের হাল ধরে রাখা মোশাররফ করিমকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। তিনি শুধু বাংলাদেশেই জনপ্রিয় অভিনেতা নয়, ভারতের পশ্চিমবঙ্গের মানুষের কাছেও সমান জনপ্রিয়। ছোটপর্দা ও বড়পর্দা— দুই পর্দাতেই তার সমান পদচারণা। চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকীর ‘ক্যারম’ নাটকে অভিনয়ের মাধ্যমে যে জনপ্রিয়তা অর্জন করেছেন, তা আজও বিদ্যমান। তার সেই অভিনয় প্রতিভার দ্যুতি তিনি এখনো ছড়িয়ে দিয়ে যাচ্ছেন সমানতালে। মোশাররফ করিম অসংখ্য হিট নাটকের জন্ম দিয়েছেন। এর পাশাপাশি অসংখ্য সিনেমাতেও অভিনয় সুখ্যাতি অর্জন করেছেন। পরিচালক মোস্তফা সরওয়ার ফারুকীর ‘টেলিভিশন’ সিনেমায় অভিনয় করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন মোশাররফ করিম। 

এ ছাড়া ওপার বাংলার সিনেমাতেও তিনি কাজ করেছেন। পাশাপাশি বর্তমানে কাজ করছেন ওটিটি প্ল্যাটফরমেও। এ গুণী অভিনেতার জন্মদিনে সামাজিকমাধ্যমে তার শুভাকাঙ্ক্ষীরা তাকে শুভেচ্ছা ও ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন। শুভেচ্ছাবার্তা এসেছে ওপার বাংলা থেকেও। দৈনিক যুগান্তরের পক্ষ থেকে জন্মদিনের ভালোবাসা ও শুভেচ্ছা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম