Logo
Logo
×

টিপস

সুস্থ থাকার হদিস দিচ্ছেন অভিনেত্রী শিল্পা শেঠি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ০৯:১৬ এএম

সুস্থ থাকার হদিস দিচ্ছেন অভিনেত্রী শিল্পা শেঠি

আপনি শারীরিকভাবে কীভাবে সুস্থ থাকবেন, তা সবসময় নিজেকে ভাবিয়ে তোলে। একটু বেশি খেলে পেট ফুলে থাকে হজমে সমস্যা হয়। আর তাতে প্রতিদিন ওষুধ খাওয়া বিরক্তিকর। রোজ গ্যাসের ওষুধ খাওয়া মানে মোটেই ভালো লক্ষণ নয়। এ সমস্যা দূর করে স্বস্তি পেতে ভরসা রাখতে পারেন অভিনেত্রী শিল্পা শেঠির দাওয়াই।
সুস্থ থাকার হদিস দিচ্ছেন শিল্পা। গ্যাস-অম্বলের সমস্যা অনেকেরই আছে। এটি প্রতিদিনের জীবনের সঙ্গে জুড়ে আছে। সব সময় বাইরের খাবার খাওয়ার দরকার পড়ে না। ঘরে তৈরি ভাত-ডাল-রুটি খেয়েও হজমের গোলমাল হতে পারে। গ্যাস-অম্বল, পেট ফাঁপার সমস্যা হলেই ভরসা অ্যান্টাসিড। কয়েক মুহূর্তেই স্বস্তি মেলে। তবে রোজ রোজ এ ধরনের গ্যাসের ওষুধ খাওয়া একেবারেই ভালো নয়। তাই এ সমস্যা সমাধানে শুরু করতে পারেন ভিন্ন পন্থা। 

যেভাবে আপনি শুরু করতে পারেন জীবন চলার গতি। মনে রাখবেন, শরীরচর্চা আর ডায়েট করার পাশাপাশি ওজন কমানোর ক্ষেত্রে হজমক্ষমতা শক্তিশালী হওয়া জরুরি। হজম ঠিক না হলে শতচেষ্টা করেও রোগা হওয়া সম্ভব নয়। তাই সেদিকেও শিল্পার কড়া নজর। হজমশক্তি ও প্রতিরোধ ক্ষমতা উন্নত করতে শিল্পা নিয়ম করে খান সেই বিশেষ পানীয়, যা আপনিও খেতে পারেন। শিল্পার মতো ফিট থাকতে চাইলে আপনিও বাড়িতে বানিয়ে নিতে পারেন এ পানীয়। 

লেবু, আদার টুকরো, হলুদ গুঁড়ো, ১ চামচ মধু, দারুচিনি এবং অল্প লবণ — এসব দিয়েই তৈরি করে নিতে পারেন সেই পানীয়। দুই কাপ জলের সঙ্গে গোল করে কাটা লেবু, আদা, হলুদ, মধু, এবং এক চিমটে লবণ মিশিয়ে ফুটিয়ে নিন। খালি পেটে নিয়ম করে এই পানীয় খেতে পারেন। দারুণ উপকার মিলবে। মধু ও হলুদের রয়েছে অ্যান্টিঅক্সিড্যান্ট উপাদান। সেই সঙ্গে আদা ও লেবু প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে। সংক্রমণের ঝুঁকি কমাতে শিল্পা নিজেও প্রতিদিন এ পানীয় পান করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম