Logo
Logo
×

ঢালিউড

কেউ কেউ ত্রাণ বিক্রিও করে দিয়েছে: চমক

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৭ পিএম

কেউ কেউ ত্রাণ বিক্রিও করে দিয়েছে: চমক

বর্তমান সময়ের আলোচিত মডেল ও ছোটপর্দার অভিনেত্রী রুকাইয়া জাহান চমক সম্প্রতি মাত্র ৯ টাকা কাবিন ও ৯০০ টাকার শাড়িতে মাদরাসায় বিয়ে করে আলোড়ন ফেলে দেন তিনি। বিয়ের পরপরই তার স্বামী আজমান নাসিরকে নিয়ে নানা গুঞ্জন শোনা গেলেও তাতে কর্ণপাত করেননি এ অভিনেত্রী। এরই মধ্যে প্রকাশ্যে আসে, চমকের স্বামীর আগেও দুটি বিয়ে হয়েছিল। চমকের সঙ্গে এটি তার তৃতীয় বিয়ে।

এদিকে আলোচনায় আসেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজপথে নেমে। আর সর্বশেষ তাকে নিয়ে কথা হয় বন্যাকবলিতদের সাহায্য করতে সশরীরে পৌঁছে যাওয়া নিয়ে।

চমক অভিনেত্রী হওয়ার আগেই মেডিকেলে পড়াশোনা শেষ করেন। তাই বন্যার্তদের পুনর্বাসনে তিনি কাজ করবেন একদল মেডিকেল টিমের সঙ্গে। নিজের পরিকল্পনা নিয়ে গণমাধ্যমকে তিনি জানান, এই সময়ে প্রথমেই বন্যাকবলিতদের স্বাস্থ্যসেবা দরকার। তাই এ কাজটিই আমরা সর্বপ্রথমে শুরু করেছি। মেডিকেল ইকুইপমেন্ট সাপ্লাই এরই মধ্যে হয়ে গেছে। এবার আমার পরিচিত যে ডাক্তাররা স্বেচ্ছায় চিকিৎসাসেবা দিতে ফিল্ডে যেতে ইচ্ছুক, তাদের নিয়ে কাজটি করব। চারজন ডাক্তারের একেকটি টিম করেছি। বেশ কয়েকটি টিম আমরা স্বাস্থ্যসেবা দেব।

চমক বলেন, আমার খুব খারাপ লেগেছে যে, বন্যায় অনেক মানুষের গবাদিপশু মারা গেছে। আসলে কাউকে দোষও দেওয়া যাবে না। কারণ ওই পরিস্থিতিতে মানুষকে বাঁচানোটাই ছিল প্রধান কাজ। ফলে অনেক পশু-পাখিকে বাঁচানো যায়নি। তবে এটিও ঠিক যে অনেক মানুষ ওইসব গবাদিপশুর ওপর নির্ভর করে জীবিকা নির্বাহ করেন। কিন্তু এখন তারা সেটি পারছে না। অনেকের ঘরবাড়ি তলিয়ে গেছে। আমি চেষ্টা করব, যতটুকু পারি কিছু মানুষকে ঘরবাড়ি তৈরি করে দিতে, আর কিছু মানুষকে গবাদিপশু কিনে দিতে। যাতে তারা আবারও স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে।

বন্যার অভিজ্ঞতা জানাতে গিয়ে এ অভিনেত্রী বলেন, এবারের বন্যার মতো ভয়াবহ অবস্থা তো আমরা কোনো দিন দেখিনি। তাই যে অভিজ্ঞতাই হয়েছে, সবটাই নতুন। আমার দেখে খুব ভালো লেগেছে, যেভাবে মানুষ মানুষের পাশে দাঁড়িয়েছে। লাইন দিয়ে বন্যার্তদের জন্য টাকা-পয়সা, খাদ্য, বস্ত্রসহ যে যা পেরেছে দিয়েছে।
তিনি বলেন, আবার কিছু খারাপ অভিজ্ঞতাও হয়েছে। ভিলেজ পলিটিকস এখানেও নেতিবাচক প্রভাব ফেলেছে। কেউ যদি স্থানীয়দের সাহায্য নিয়ে ত্রাণ দিয়ে থাকে, তাহলে তারা বুঝবে— অনেক জায়গায় ওই স্থানীয়রা নিজেদের পছন্দের মানুষের বাড়িতেই ত্রাণ দিয়েছেন। যাদের সঙ্গে ঝামেলা রয়েছে, তাদের কিছুই দেননি। কেউ কেউ ত্রাণ বিক্রিও করে দিয়েছেন। এমনও দেখেছি— কিছু স্থানীয় ব্যবসায়ী ঢাকার চেয়ে বেশি দামে পানি বিক্রি করেছেন।

উল্লেখ্য, স্বামীর একাধিক বিয়ে নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে মুখ খুলেন অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। অভিনেত্রী বলেন, আমার স্বামীর এটি তৃতীয় বিয়ে হলেও কার কী— আমার তো সমস্যা নেই। সে আমার প্রতি লয়্যাল, প্রচণ্ড ভালোবাসে এবং কেয়ার করে—এটাই আমার কাছে অনেক।

চমক বলেন, আমার না হেরে যাওয়া মানুষের পাশে দাঁড়াতে ভালো লাগে। এই মানুষটা বারবার হেরে যাচ্ছিল, কিছুই পায়নি জীবনে, তার জীবনে সবচেয়ে বড় অর্জন যদি আমি হই, তার জীবনে সবচেয়ে বড় সুখটা যদি আমি দিতে পারি— কেন নয়। আমি তাকে অত কিছু জিজ্ঞেস করতে যাইওনি।

জীবনে একাধিকবার প্রেম আসলেও সেভাবে সুখী হতে পারেননি জানিয়ে এ অভিনেত্রী বলেন, কেউ হাজার কোটি টাকার মালিক, কিন্তু মানুষ ঠিক না হলে কীভাবে কি! আমি অনেক ধনী মানুষের সঙ্গে ডেট করেছি, কিন্তু সুখী ছিলাম না। ওর সঙ্গে আমার মনে হয়েছে, সুখী— পরিপূর্ণ সুখী। আবারও বলছি, আমাকে পাওয়া যদি কারও জীবনে সবচেয়ে বড় অর্জন হয়, তখন সেই মানুষটার সঙ্গে থেকে যাওয়াটাই সঠিক সিদ্ধান্ত মনে হয়েছে।

প্রসঙ্গত, ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়ে শোবিজ অঙ্গনে পা রাখেন রুকাইয়া জাহান চমক। এরপর ২০২০ সালে অভিনয় শুরু করেন। তার উল্লেখযোগ্য নাটক ও সিরিজগুলো হলো— ‘হায়দার’, ‘হাউস নং ৯৬’, ‘মহানগর’, ‘সাদা প্রাইভেট’, ‘অসমাপ্ত’, ‘ভাইরাল হ্যাজব্যান্ড’ ইত্যাদি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম