Logo
Logo
×

অপরাধ

বিজিবির তথ্যে নিয়োগ প্রতারকচক্রের হোতা শাহারুল আটক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ মে ২০২৪, ০৮:৪০ পিএম

বিজিবির তথ্যে নিয়োগ প্রতারকচক্রের হোতা শাহারুল আটক

বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) দেওয়া তথ্যের ভিত্তিতে বিভিন্ন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গাইবান্ধার পলাশবাড়ী থেকে নিয়োগ প্রতারকচক্রের হোতা শাহারুলকে আটক করেছে র‍্যাব।

শুক্রবার বিজিবির সদর দপ্তরের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজিবির দেওয়া সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গতকাল (বৃহস্পতিবার) র‍্যাব-১৩ এর একটি দল গাইবান্ধার পলাশবাড়ী থেকে শাহরুলকে আটক করে। তার কাছ থেকে সেনাবাহিনী, পুলিশ ও বিজিবির উচ্চপদস্থ কর্মকর্তা সংলিত পরিচয়পত্র, বিভিন্ন চাকরিপ্রত্যাশীদের দেওয়া ফাঁকা চেকবই এবং স্ট্যাম্প জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আটক শাহারুল চাকরিচ্যুত বিজিবি সদস্য বলে জানা গেছে। তিনি ২০০৫ সালের ৩ মে বিজিবিতে যোগদান করেন। বিজিবিতে কর্মরত থাকাকালীন বেসামরিক ব্যক্তিদের যোগসাজশে বিভিন্ন জেলার প্রার্থীদের বিজিবিতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার আশ্রয় নিয়ে টাকা আত্মসাতের অভিযোগে ২০২০ সালের ২৭ অক্টোবর তাকে ৬ মাসের বেসামরিক জেলসহ চাকরিচ্যুত করা হয়।

এতে বলা হয়, পরবর্তীতে তিনি বিভিন্ন দালালচক্রের মাধ্যমে বেসামরিক বিভিন্ন মিডিয়া তৈরি করে সাধারণ চাকরিপ্রার্থীদেরকে প্রলুদ্ধ করার জন্য ভুয়া পরিচয়পত্র বানিয়ে নিজেকে বিভিন্ন বাহিনীর ঊর্ধ্বতন অফিসার পরিচয় দিতেন। এই ভুয়া পরিচয়ের আড়ালে সশস্ত্র বাহিনী, পুলিশ, বিজিবি ও অন্যান্য সরকারি সংস্থায় চাকরি দেওয়ার কথা বলে নিরীহ সাধারণ মানুষের সঙ্গে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিলেন শাহারুল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি অপরাধের কথা স্বীকার করেছেন। আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তাকে গাইবান্ধার পলাশবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম