Logo
Logo
×

অপরাধ

প্রসবকালীন প্রসূতির ব্যথা উপশমে নকল ইনজেকশন বাজারজাত!

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ মার্চ ২০২৪, ০৪:৪৬ পিএম

প্রসবকালীন প্রসূতির ব্যথা উপশমে নকল ইনজেকশন বাজারজাত!

ঘুমের ইনজেকশন জি-ডায়াজিপামকে চেতনানাশক জি-পেথিডিন ইনজেকশনে রূপান্তরিত করা অসাধু চক্রের ৩ জন সদস্যকে আটক করেছে ডিএমপির গোয়েন্দা-মতিঝিল বিভাগ। সন্তান প্রসবকালে প্রসূতি মায়েদের ব্যথা উপশমের জন্য ব্যবহার করা অত্যন্ত সংবেদনশীল ‘জি-পেথিডিন’ ইনজেকশন নকল করে দীর্ঘ ৭-৮ বছর ধরে নকল করে বাজারজাত করে আসছিল এই চক্র। 

গতকাল (সোমবার) বিকালে মতিঝিল থানার টিঅ্যান্ডটি কলোনি ও ভাটারার নদ্দা এলাকায় ধারাবাহিক অভিযানে তাদেরকে আটক করে গোয়েন্দা মতিঝিল বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম। এ সময় ভেজাল চেতনানাশক ইনজেকশন তৈরির উপকরণ ও ইনজেকশন উদ্ধার করা হয়।

আটকরা হলেন- মো. আলমগীর খাঁন, মো. মাসুদ রানা ও মো. আহসান হাবীব শাওন।

অভিযানে নেতৃত্ব দেওয়া সহকারী পুলিশ কমিশনার মো. এরশাদুর রহমান বলেন, দুইজন লোক মতিঝিল থানার টিঅ্যান্ডটি কলোনির মসজিদ গেটের পাশের যাত্রী ছাউনির সামনে ভেজাল ‘জি-পেথিডিন’ নিয়ে অবস্থান করছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় আলমগীর ও মাসুদকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে জি-পেথিডিনের ৪০টি প্যাকেট উদ্ধার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ভাটারার নদ্দা এলাকা থেকে আহসান হাবীবকে আটক করা হয়। আহসান হাবীব পুলিশের কাছে স্বীকার করেছেন, তিনি আটক মাসুদ রানার কাছ থেকে নকল জি-পেথিডিন সংগ্রহ করে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করতেন।

সহকারী পুলিশ কমিশনার আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আলমগীর স্বীকার করেছেন- উত্তর যাত্রাবাড়ীর একটি বাসায় তিনি নকল জি-পেথিডিন ইনজেকশন তৈরি করেন। তার দেওয়া তথ্যের ভিত্তিতে উত্তর যাত্রাবাড়ীর ফারুক রোডের সেই বাসায় অভিযান চালিয়ে জি-পেথিডিন ইনজেকশন ২০০ পিস, জি-পেথিডিনের এ্যাম্পুল ২২০ পিস, জি-ডায়াজিপামের এ্যাম্পুল ১০১০ পিস, জি-পেথিডিনের খালি বক্স ৫২০ পিস, জি-পেথিডিনের স্টিকার ২০০ পিস, জি-পেথিডিন ফয়েল পেপার ২ রোল, জি-পেথিডিনের ব্যবহারবিধি ১৫০০ পিস, জি-পেথিডিনের ফয়েল লাগানোর মেশিন ১টি, ৫ কেজি এসিড, ৫টি স্কিন প্রিন্ট করার ফ্রেম ও জি-পেথিডিন রাখার প্লাস্টিকের ট্রে ২৫০ পিস উদ্ধার করা হয়। আটকদের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা দায়ের করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম