Logo
Logo
×

ক্রিকেট

সাকিব-মেহেদীর ঘূর্ণিতে বড় লিড পেল না ভারত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১০ পিএম

সাকিব-মেহেদীর ঘূর্ণিতে বড় লিড পেল না ভারত

ছবি: সংগৃহীত

টেস্টের ফয়সালার জন্য বেশি সময় নেই। তবে ভারত যে ড্র মেনে নেওয়ার ‘মুডে’ নেই, সেটা তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং অ্যাপ্রোচে পরিষ্কার বুঝা যায়। বাংলাদেশ প্রথম ইনিংসে ২৩৩ রানে অলআউট হওয়ার পর অতিআক্রমণাত্মক ধাঁচে ব্যাট করেন ভারতীয় ব্যাটাররা।

এই অ্যাপ্রোচে লিড এলেও তা ফুলেফেঁপে ওঠেনি। কানপুর টেস্টে চতুর্থ দিনের শেষবেলায় ৯ উইকেটে ২৮৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারত। লিড পেয়েছে ৫২ রানের। চারটি করে উইকেট নিয়ে ভারতের লিড বড় হতে না দেওয়ায় ভূমিকা রেখেছেন দুই স্পিনার সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ।

কানপুরের গ্রিন পার্কে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৫ রান তোলে ভারত। ২৩ রানে মিরাজের বলে ফেরেন রোহিত শর্মা। তবে অন্য ওপেনার যশস্বী জয়সওয়াল টি-টোয়ন্টি মেজাজে ব্যাট চালিয়ে ৫১ বলে এক ডজন চার ও জোড়া ছক্কায় করেন ৭২ রান। হাসান মাহমুদের বলে স্টাম্প খুইয়ে থামতে হয় তাকে। ১২৭ রানে দ্বিতীয় উইকেট হারানো ভারত এরপর নিয়মিত উইকেট হারাতে থাকে।

এর মধ্যে কেএল রাহুল ৬৮ রানের একটি ইনিংস খেলেন। ৩ রানের জন্য ফিফটি মিস করেন বিরাট কোহলি। লেজের সারির ব্যাটাররা বড় শট হাঁকাতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়েছেন। দ্রুত রান তোলার মন্ত্র কানে নিয়ে ব্যাট করতে নামলেও সাকিব এবং মেহেদীর নিয়ন্ত্রিত বোলিংয়ে সুবিধা করতে পারেননি তারা। তাতে শেষ পর্যন্ত ২৮৫ রানে নবম উইকেটের পতন হতেই ইনিংস ঘোষণা করে দেয় ভারত।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম