Logo
Logo
×

ক্রিকেট

কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নাসিম শাহ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২৪, ০১:১০ পিএম

কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নাসিম শাহ

আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ ভারত বনাম পাকিস্তান ম্যাচটি রোববার নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। এই ম্যাচের জন্য শুধু ভারত বা পাকিস্তানের ক্রিকেট ভক্তরা নয়, সারা বিশ্বের ক্রিকেট ভক্তরাও অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। এই ম্যাচের জন্য সবাই প্রহর গুনছিলেন।  ম্যাচটি আসলে আন্দাজের ওপর টিকে ছিল না, প্রতি ওভার এবং প্রতি বলের সঙ্গে ম্যাচটির চরিত্র যেভাবে পালটে যাচ্ছিল, আন্দাজ করা যাচ্ছিল না যে শেষ পর্যন্ত কী হতে চলেছে এবং কোন দল জিততে চলেছে? খরব হিন্দুস্তান টাইমসের।

পাকিস্তানের তরুণ ফাস্ট বোলার নাসিম শাহ প্রথমে বল ও পরে ব্যাট হাতে তার সর্বোচ্চ চেষ্টা করেছিলেন, কিন্তু পাকিস্তানকে জয়ের পথে নিয়ে যেতে পারেননি এবং তার দুঃখ এতটাই ছিল যে তিনি কাঁদতে কাঁদতে মাঠ থেকে সাজঘরে ফিরে গিয়েছিলেন। জয়ের জন্য শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১৮ রান এবং প্রথম বলেই ক্যাচ আউট হন ইমাদ ওয়াসিম। এই ম্যাচে এটাই ছিল আর্শদীপ সিংয়ের প্রথম উইকেট। এরপর ব্যাট করতে আসেন নাসিম শাহ।

একই ভাবে, পাকিস্তান একটি থালায় ভারতকে জয়ী ম্যাচ উপহার দিয়েছে এবং এর ব্যথা নাসিম শাহের মুখে স্পষ্টভাবে দেখা যাচ্ছিল। ম্যাচ শেষ হওয়ার পর একদিকে যেখানে টিম ইন্ডিয়া জয়ের উদযাপন করছিল, অন্যদিকে চোখের জল মুছতে মুছতে মাঠ ছাড়ছিলেন পাকিস্তানের এই তরুণ ফাস্ট বোলার। সেই সময়ে নাসিম শাহের পাশে দাঁড়ান শাহিন আফ্রিদি। নাসিমের ব্যথা কমানোর চেষ্টা করেন শাহিন। তবে সেই সময়ে নাসিমের ব্যথা কমাতে পারেননি তিনি। নাসিম শাহের কান্নার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে এবং এর অনেক ছবিও শেয়ার করা হচ্ছে।

নাসিম শাহ চার বলে অপরাজিত ১০ রান করলেও দলকে জয়ের পথে নিয়ে যেতে পারেননি। শেষ ওভারে দুটি চার মারলেও তা পাকিস্তানের জন্য অপর্যাপ্ত ছিল। বোলিং করার সময় নাসিম শাহ চার ওভারে ২১ রান দিয়ে তিন উইকেট শিকার করেছিলেন। এই ম্যাচে বিরাট কোহলি, অক্ষর প্যাটেল ও শিবম দুবেকে প্যাভিলিয়নের পথ দেখিয়েছিলেন নাসিন শাহ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম