Logo
Logo
×

ক্রিকেট

শোয়েবের পক্ষে সাফাই গাইলেন মালিক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ মার্চ ২০২৩, ০৯:৫৭ পিএম

শোয়েবের পক্ষে সাফাই গাইলেন মালিক

পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার ও অলরাউন্ডার শোয়েব মালিক। ফাইল ছবি

সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার কারো অনুভূতিতে আঘাত করে কথা বলেননি বলে মন্তব্য করেছেন পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক।

‘বাবর আজম সুবক্তা নয়’- সম্প্রতি পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে নিয়ে শোয়েব আখতারের এমন বিতর্কিত মন্তব্যকে কেন্দ্র করে স্থানীয় টিভি চ্যানেল ‘ক্রিকেট পাকিস্তানের’ সঙ্গে একান্ত সাক্ষাৎকারে শোয়েব মালিক এ মন্তব্য করেন।

শোয়েব মালিক বলেন, এটি তার (আখতার) মতামত। অবশ্যই আমাদের এটিকে সম্মান করা উচিত, যদি সেই মতামত একজন খেলোয়াড়ের অনুভূতিতে আঘাত না করে। আখতারের বক্তব্য শোনার পর আমার মাথায় যে কথাটি এসেছিল তা হলো- তিনি তার কথাগুলো অকপটে বলেছেন। শোয়েব আখতার সুন্দর হৃদয়ের মানুষ। তিনি সব সময় ইতিবাচক কথা বলেন।

মালিক বলেন, শোয়েব আখতারের বক্তব্য কাউকে আঘাত করার উদ্দেশ্যে নয়। আমি তার বক্তব্য থেকে বুঝতে পেরেছিলাম, তিনি কেবল বলতে চেয়েছিলেন একটি ভালো আদর্শ হওয়ার জন্য ক্রিকেটীয় দক্ষতার সঙ্গে সঙ্গে আপনার ব্যক্তিত্বকে সাজানো আধুনিক ক্রিকেটের একটা অংশ। আমি জানি বাবর ওই বিষয়টির ওপর নজর দেবে।

বাবরকে নিয়ে শোয়েব আখতার বলেছিলেন- ‘ক্রিকেট একটি খেলা, গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করা আরেকটি কাজ। আপনি (বাবর) যদি কথা বলতে না পারেন, সেটি একটি ব্যর্থতা। তাহলে আপনি গণমাধ্যমে নিজেকে প্রকাশ করতে পারবেন না।’ 

শোয়েব আখতার আরও বলেন, আমি খোলাখুলি বলতে চাই- বাবর আজমকে পাকিস্তানের সবচেয়ে বড় আদর্শ হওয়া উচিত; কিন্তু কেন তিনি পাকিস্তানের সবচেয়ে বড় আদর্শ হয়ে উঠলেন না? কারণ তিনি কথা বলতে পারেন না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম