Logo
Logo
×

সারাদেশ

সাভারে তিন শহিদের নামে ফুট ওভারব্রিজ

Icon

জাবি প্রতিনিধি

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২৪, ১০:৪৭ পিএম

সাভারে তিন শহিদের নামে ফুট ওভারব্রিজ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিন শহিদের নামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন তিনটি ফুট ওভারব্রিজের নামকরণ করেছে শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে শহিদ ওয়াসিম আকরাম স্মৃতি সংসদের উদ্যোগে এ নামকরণ করা হয়।

শিক্ষার্থীদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেট সংলগ্ন ফুট ওভারব্রিজের নামকরণ করা হয়েছে শহিদ শ্রাবণ গাজী ওভারব্রিজ, প্রান্তিক গেট সংলগ্ন ফুট ওভারব্রিজের নামকরণ করা হয়েছে শহিদ আলিফ আহমেদ সিয়াম ও বিশমাইল গেট সংলগ্ন ফুট ওভারব্রিজের নামকরণ করা হয়েছে শহিদ আসহাবুল ইয়ামিন। 

এ সময় ইতিহাস বিভাগের শিক্ষার্থী রোকনুজ্জামান, দর্শন বিভাগের শিক্ষার্থী এম আর মুরাদ, তরিক আহমেদ, শহিদুল ইসলাম, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আব্দুল গাফফার, ইংরেজি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আহমেদ রানা, পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সায়দার হোসাইন, নাঈম আহমেদ, তৌফিকুর রহমান, আকাশ হোসাইন, তাওফিকুর রহমান, আতিক আহমেদ, সামিন ইয়াসার প্রমুখ উপস্থিত ছিলেন।

শহিদ ওয়াসিম আকরাম স্মৃতি সংসদের মুখপাত্র শরীফুল ইসলাম বলেন, জুলাই বিপ্লবের শহিদদের স্মৃতিকে চির অম্লান করার প্রত্যয়ে আমরা এই নামকরণ করেছি। গণহত্যার দোসররা যেন এই মাটিতে পুনরায় ফিরে আসতে না পারে সেজন্য আমাদের শহিদদের মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করতে হবে। জুলাই বিপ্লবের শহিদ ওয়াসিমের নামে আমাদের স্মৃতি সংসদ থেকে আমরা ওপর তিন শহিদের নামে ওভার ব্রিজগুলো নামকরণ করেছি। এরই ধারাবাহিকতায় আমরা আরো ঘোষণা করে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার চেষ্টা করব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম