Logo
Logo
×

সারাদেশ

পা দিয়ে লিখে আলিম পাশ রাসেলের

Icon

নাটোর প্রতিনিধি

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৪, ১০:২৩ পিএম

পা দিয়ে লিখে আলিম পাশ রাসেলের

দুই হাত ও ডান পা নেই। বাম পা আছে, তবে স্বাভাবিকের চেয়ে ছোট। তবুও জীবনযুদ্ধে থেমে যাননি রাসেল মৃধা। হার না মানা রাসেল পায়ের আঙুলের ফাঁকে কলম রেখে পরীক্ষা দিয়ে আলিম পাশ করেছেন।

মঙ্গলবার এইচএসসির প্রকাশিত ফলাফলে দেখা যায় নাটোরের সিংড়া উপজেলার শোলাকুড়া ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে এ বছর আলিম পরীক্ষায় জিপিএ ৩ দশমিক ২৯ পেয়ে উত্তীর্ণ হয়েছেন প্রতিবন্ধী রাসেল মৃধা। বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মাওলানা মো. মোতাররফ হোসেন।

রাসেল মৃধা সিংড়া পৌর শহরের শোলাকুড়া মহল্লার দিনমজুর আব্দুর রহিম মৃধার ছেলে। এর আগে জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষা ও দাখিল পরীক্ষায় সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হন তিনি।

রাসেল মৃধা বলেন, আলিম পাশ করায় আমি খুব আনন্দিত। আমার লেখাপড়ার পেছনে সবচেয়ে বেশি অবদান মা-বাবার। তাদের পাশাপাশি শিক্ষকরাও আমাকে সহযোগিতা করেছেন। আমি উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির সেবা করতে চাই।

প্রতিবন্ধী এই শিক্ষার্থীর বাবা আব্দুর রহিম মৃধা বলেন, ছেলের আগ্রহ দেখে দিনমজুরি করে পড়াশোনা করাচ্ছি। তার ফলাফলে আমরা খুবই আনন্দিত। কষ্ট করে হলেও ছেলেকে উচ্চশিক্ষায় শিক্ষিত করতে চাই। লেখাপড়া শেষে রাসেলকে একটি সরকারি চাকরি দিয়ে যেন কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়- এমন দাবি করেছে তিনি।

ঘটনাপ্রবাহ: এইচএসসির ফল ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম