Logo
Logo
×

সারাদেশ

বৈষম্যবিরোধী আন্দোলনে শহিদরা বীর সেনানী: জিএম কাদের

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৪, ০৬:১৭ এএম

বৈষম্যবিরোধী আন্দোলনে শহিদরা বীর সেনানী: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ৫ আগস্ট দেশে ছাত্র-জনতার বিপ্লব সংঘটিত হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা শহিদ হয়েছেন তাদের আমি বীর সেনানী হিসাবে অভিহিত করি। যারা আহত হয়েছেন তাদের সুস্থতা কামনা করছি। আমি বর্তমান সরকারের কাছে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রতি বিশেষ নজর দেওয়ার অনুরোধ করছি। সোমবার রাতে রংপুর নগরীর সেন্ট্রাল রোডে জেলা ও মহানগর জাতীয় পার্টির কর্মিসভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টির নেতাকর্মীরা বৈষম্যবিরোধী আন্দোলনে শেষ দিন পর্যন্ত সক্রিয় ছিল, আন্দোলনে সক্রিয়ভাবে অংশ নিয়েছে। এখন আমাদের দোসর বলা হচ্ছে। এটি অন্যায়ভাবে আমাদের ওপর চাপিয়ে দেওয়া হচ্ছে। তিনি বলেন, আমরা আন্দোলনের পক্ষে সংসদে ও সংসদের বাইরে কথা বলেছি। আবু সাঈদ শহিদ হওয়ার পর রংপুর সিটি মেয়র মোস্তফাকে সঙ্গে নিয়ে আমরা সবার আগে তার বাসায় গিয়েছি। তার শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানিয়েছি। সাহায্যের আশ্বাস দিয়েছি। এ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বক্তব্য দিয়েছি।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, এখন আমাদের বলা হয়, আমরা আওয়ামী লীগের অবৈধ নির্বাচনকে বৈধতা দিয়েছি, আমরা আওয়ামী লীগের দোসর। জাতীয় পার্টিকে তৎকালীন আওয়ামী লীগ সরকার চাপে রেখে রাজনৈতিক ফায়দা হাসিল করেছিল। তিনি বলেন, জাতীয় পার্টিকে ছোট দল ভাবার কোনো কারণ নেই। জাতীয় পার্টির সারা দেশে গ্রামে-গঞ্জে সাংগঠনিক শক্তি আছে।

মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে সভায় বক্তব্য দেন মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা সদস্য সচিব আব্দুর রাজ্জাক, জাতীয় পার্টি নেতা লোকমান হোসেন প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম