Logo
Logo
×

সারাদেশ

নিরাপত্তার আশ্বাসে বেড়েছে পূজামণ্ডপের সংখ্যা

Icon

বাঘা (রাজশাহী) প্রতিনিধি

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২৪, ০২:০২ পিএম

নিরাপত্তার আশ্বাসে বেড়েছে পূজামণ্ডপের সংখ্যা

শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে বাঘায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

আসন্ন শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও সুন্দরভাবে উদযাপনের লক্ষ্যে সবার সহযোগিতা কামনা তরিকুল ইসলাম।

তিনি বলেন, এ বছর বাঘা উপজেলায় ৪৮টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। যা গত বারের তুলনায় এবার বেশি। প্রতিমা নির্মাণ থেকে বিসর্জন পর্যন্ত সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, আনসার সদস্যরা স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিমের দায়িত্ব সমন্বয়ে মণ্ডপভিত্তিক স্বেচ্ছাসেবীরা কাজ করবেন। পূজামণ্ডপ ও এর আশেপাশে সব ধরনের নেশা জাতীয় দ্রব্যের ব্যবহার পরিহার, অনুমতি ব্যতিত কোনো পার্শ্ববর্তী স্থানে মেলা/যাত্রা অনুষ্ঠানের করা যাবে না। 

সীমান্ত এলাকায় স্থাপিত পূজামণ্ডপগুলোর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিজিবিকে সতর্কতামূলক কার্যক্রম/পদক্ষেপ গ্রহণসহ প্রত্যেক পূজামণ্ডপে অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিশ্চিত করতে পূজামণ্ডপের আশেপাশে পর্যাপ্ত পরিমান পানি, বালি ও ভেজা বস্তা রাখার জন্য পূজামণ্ডপের সভাপতি ও সম্পাদককে অনুরোধ জানানো হয়। 

সভায় সহকারী কমিশনার (ভূমি), অফিসার ইনচার্জ, উপজেলা আনসার ও ভিডিপি অফিসার (ভারপ্রাপ্ত), উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সম্পাদক, হিন্দু বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও সম্পাদক, পূজামণ্ডপের সভাপতি ও সম্পাদকরা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন।  উপস্থিত ছিলেন-কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, প্রতিবন্ধী সাহায্য কেন্দ্রের কর্মর্কতা মুনসুর আলীসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। 

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুজিত কুমার পাণ্ডে বাকু ও সাধারণ সম্পাদক অপূর্ব কুমার সাহা জানান, গত বছর ৪৭টি মণ্ডপে পূজার আয়োজন করা হয়েছিল। এবার ৪৮টি মণ্ডপে পূজার আয়োজন করা হয়েছে। ওসি আবু সিদ্দিক জানান, নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম