Logo
Logo
×

সারাদেশ

খেলনা পিস্তল দিয়ে বন্ধুর সহপাঠীকে ভয় দেখাতে এসে কিশোর জেলহাজতে

Icon

তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ১০:৫৯ পিএম

খেলনা পিস্তল দিয়ে বন্ধুর সহপাঠীকে ভয় দেখাতে এসে কিশোর জেলহাজতে

তারাগঞ্জে খেলনা পিস্তল নিয়ে বিদ্যালয়ে এসে বন্ধুকে ভয় দেখানোর সময় পিয়াল হাসান (১৭) নামের এক কিশোরকে আটক করেছে পুলিশ।

রোববার বেলা সাড়ে ১১টায় খেলনা পিস্তল নিয়ে স্কুলে প্রবেশ করে দশম শ্রেণিতে পড়ুয়া বন্ধু জোবায়ের ইসলামকে ভয় দেখাতে গিয়ে আটক হয় কিশোর পিয়াল হাসান। এ সময় খেলনা পিস্তলের পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা তার কাছে দেশীয় অস্ত্র দেখতে পেয়ে পুলিশকে অবগত করেন। পরে পুলিশ তাকে থানার হেফাজতে নেয়।

এ ঘটনায় বিদ্যালয়ের সহকারী শিক্ষক কিশোর পিয়াল হাসানের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, জোবায়ের ও পিয়াল হাসান পাপ্পু খুবই ঘনিষ্ঠ বন্ধু। জোবায়ের তারাগঞ্জ মডেল সরকারি বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী হলেও পাপ্পু ওই বিদ্যালয়ের শিক্ষার্থী না হলেও বিদ্যালয়ে ক্লাশ চলাকালে প্রায়ই স্কুলে প্রবেশ করে শ্রেণিকক্ষে গিয়ে শিক্ষার্থীদের বিরক্ত করত। এ ঘটনায় পাপ্পুর বন্ধু জোবায়ের ও শিক্ষকরা তাকে নিষেধ করেছেন অনেকবার।

গত ৩ অক্টোবর বিদ্যালয় চলাকালীন পিয়াল হাসান তার বন্ধু মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র জোবায়ের ইসলামের সঙ্গে দেখা করতে গিয়ে ক্লাসের অন্য শিক্ষার্থীদের উত্ত্যক্ত করে। এ সময় ১০ম শ্রেণির ছাত্র মাশরাফি বাধা নিষেধ করলে তাকে প্রকাশ্যে হুমকি-ধমকি দিয়ে পিয়াল সেখান থেকে চলে যায়। ঘটনার দিন গত ৬ অক্টোবর বেলা সাড়ে ১১টায় পূর্ব পরিকল্পনা অনুযায়ী বিদ্যালয়ের ভেতরে ঢুকে পিয়াল হাসান ছাত্র মাশরাফিকে গালিগালাজ করতে থাকে।

একপর্যায়ে পিয়াল তার প্যান্টের পকেট থেকে একটি পিস্তল বের করে মাশরাফির মাথায় ঠেকালে শিক্ষক-শিক্ষার্থীরা এসে তাকে উদ্ধার করে এবং পিয়াল হাসানকে আটক করে পুলিশকে খবর দেন। পরে খবর পেয়ে পুলিশ বিদ্যালয়ে এসে কিশোর পাপ্পুকে তল্লাশি করে তার শরীরের সাথে বাঁধা অবস্থায় একটি স্টিলের পাইপযুক্ত চাইনিচ কুড়াল, সিলভার রঙের খেলনা পিস্তুল উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় ওই রাত ৯টায় বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাকিউল ইসলাম বাদী হয়ে তারাগঞ্জ থানায় কিশোর পাপ্পুরকে আসামি করে একটি মামলা দায়ের করেন। সোমবার বেলা ১১টায় পুলিশ অভিযুক্ত কিশোর পিয়াল হাসানকে আদালতের মাধ্যমে রংপুর জেলহাজতে প্রেরণ করেন।

তারাগঞ্জ থানার তথ্য প্রদানকারী কর্মকর্তা এসআই আব্দুল লতিফ জানান, পিয়াল হাসানকে আটক করার সময় তার কাছ থেকে একটি চাইনিজ কুড়াল, একটি স্টিলের পাইপ ও একটি খেলনা পিস্তুল উদ্ধার করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম