Logo
Logo
×

সারাদেশ

শেখ হাসিনার পতনের পর বাকেরগঞ্জে আ.লীগ নেতাদের বিরুদ্ধে ১ম মামলা

Icon

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ১১:০৭ পিএম

শেখ হাসিনার পতনের পর বাকেরগঞ্জে আ.লীগ নেতাদের বিরুদ্ধে ১ম মামলা

গণঅভ্যুত্থানে শেখ হাসিনার পতনের পর বরিশালের বাকেরগঞ্জে প্রথম আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে। কেন্দ্রীয় যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়।

শুক্রবার রাতে পৌর এলাকার বাসিন্দা মোহাম্মাদ ফজলুর রহমান মোল্লা বাকেরগঞ্জ থানায় এ মামলা করেন। রোববার বিষয়টি জানাজানি হয়।

মামলায় অন্য আসামিরা হলেন- রঙ্গশ্রী ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা বশির উদ্দিন সিকদার, মো. হাবিবুর রহমান বাবুল বিশ্বাস, আনিসুর রহমান মিন্টু বিশ্বাস, মো. জাহাঙ্গীর হোসেন প্যাদা, শামিম হাওলাদার, জয়ন্তী রানি সাহা, খলিলুর রহমান সজিব। এছাড়াও এ মামলায় আরও ৩০-৪০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৫ বিশ্বাস মুতিউর রহমান বাদশাসহ অজ্ঞাত আসামিরা আউলিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষে কর্মরত থাকাকালে ওই কক্ষে দলবল নিয়ে বেআইনি অনধিকার প্রবেশ করে বাদীর কাছে নগদ ৩০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদার টাকা দিতে অক্ষমতা প্রকাশ করলে বিবাদীরা একযোগ এলোপাতাড়ি মারপিট করে ফুলা জখম করেন।

একপর্যায়ে বিশ্বাস মুতিউর রহমানের চাপের মুখে উক্ত বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের পদ ছাড়িতে বাধ্য হন বাদী। এ ঘটনায় তৎকালীন আওয়ামী লীগের দলীয় শক্তির দাপটে বিবাদীদের ভয়ে মামলা করতে না পারায় বর্তমানে মামলাটি করেন বলে উল্লেখ করেন মামলার এজাহারে।

বাকেরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. মোস্তাফা জানান, শুক্রবার বাকেরগঞ্জ থানায় কেন্দ্রীয় যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশাসহ ৮ জনকে আসামি করে একটি চাঁদাবাজি মামলা হয়েছে। মামলার তদন্ত চলছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম