Logo
Logo
×

সারাদেশ

দিদার হত্যা মামলায় টুঙ্গিপাড়া আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার

Icon

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ০৮:৫৩ পিএম

দিদার হত্যা মামলায় টুঙ্গিপাড়া আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার

গোপালগঞ্জে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া বিষয়ক সম্পাদক শওকত আলী দিদার হত্যা মামলায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান তৌফিক বিশ্বাসকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

শনিবার রাত ৩টায় টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী বাজারের সোনালী ব্যাংক ভবনের তিনতলার একটি কক্ষ থেকে তাকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। 

গ্রেফতার তৌফিক বিশ্বাস টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গোপালগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান।

এ তথ্য নিশ্চিত করে গোপালগঞ্জ সদর থানার ওসি মীর মোহাম্মদ সাজেদুর রহমান বলেন, গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা দিদার হত্যা মামলায় সম্পৃক্ততা থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে অভিযান চালিয়ে ডিবি পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর নিহত স্বেচ্ছাসেবক দল নেতা দিদারের স্ত্রী রাবেয়া রহমান বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন। এতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-২ আসনের এমপি শেখ ফজলুল করিম সেলিম, সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি নাজমা আক্তারসহ ১১৭ জনের নাম উল্লেখ ও ১৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী স্ত্রী, সন্তান ও দলীয় নেতাকর্মীদের নিয়ে টুঙ্গিপাড়ার পাটগাতী গ্রামের নিজ বাড়িতে যাচ্ছিলেন। ওই দিন বিকালে তাদের গাড়িবহরটি ঢাকা-খুলনা মহাসড়ক দিয়ে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় পৌঁছলে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গাড়িবহরে হামলা চালায়। একপর্যায় স্বেচ্ছাসেবক দল নেতা শওকত আলী দিদারকে পিটিয়ে হত্যা করে মহাসড়কের ঢালে ফেলে রাখা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম