Logo
Logo
×

সারাদেশ

৪৪ বছর ইমামতি করা ইমামকে বিদায়, সভাপতির আবেগঘন বক্তব্য

Icon

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ০৪:৩৯ পিএম

৪৪ বছর ইমামতি করা ইমামকে বিদায়, সভাপতির আবেগঘন বক্তব্য

মতলব উত্তর উপজেলার শিকারীকান্দি বায়তুল আমান জামে মসজিদের ইমামকে নানা আয়োজন ও সংবর্ধনার মধ্য দিয়ে রাজকীয় বিদায় দিয়েছেন এলাকাবাসী।

শনিবার বিকালে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের শিকারীকন্দি গ্রামের বায়তুল আমান জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল খালেককে বিদায় দেওয়া হয় নানা আয়োজনে মধ্যে দিয়ে। সাজানো হয় ঘোড়ার গাড়ি, মুসল্লিদের খাবার, সংবর্ধনা অনুষ্ঠান ও ইসলামি সংগীত। পরে জামে মসজিদের ৭৪ বছর বয়সি ইমাম মাওলানা আব্দুল খালেককে ঘোড়ার গাড়িতে তোলে সামনে-পেছনে মোটরসাইকেলের বহর নিয়ে ইসলামের বিভিন্ন স্লোগানে স্লোগানে ওই ইমামকে কচুয়া উপজেলার নিজ বাড়িতে পৌঁছে দিয়ে আসেন এলাকাবাসী।

বিদায়ী ইমাম মাওলানা আব্দুল খালেক বলেন, ১৯৮০ সাল থেকে এ মসজিদে ইমামতি করে আসছি। ৪৪ বছরের বিদায় বেলায় এত ভালোবাসা ও সম্মান দেওয়ায় আমি সত্যিই মুগ্ধ। 

এমন আয়োজন প্রতিটি মসজিদে করা উচিত বলে মন্তব্য করেন তিনি।

মসজিদ কমিটির কোষাধক্ষ্য মো. সেলিম জানান, মতলব উত্তরে ইমামের এমন রাজকীয় বিদায় সংবর্ধনা এই প্রথম। এর আগে কখনো উপজেলায় এমনভাবে কোনো ইমামকে বিদায় দেওয়া হয়নি।

মসজিদ কমিটির সভাপতি শেখ নজরুল ইসলাম বলেন, আজকের দিনটি আমাদের জন্য বেদনার। কেননা আত্মার আত্মীয়কে বিদায় দিচ্ছি, যিনি দীর্ঘ ৪৪ বছর দ্বিন শিক্ষায় আমাদের আলোকিত করেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম