Logo
Logo
×

সারাদেশ

ক্যান্সারে আক্রান্ত মাকে বাঁচাতে ইবি শিক্ষার্থীর আকুতি

Icon

ইবি প্রতিনিধি

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৪, ০৯:৩৪ পিএম

ক্যান্সারে আক্রান্ত মাকে বাঁচাতে ইবি শিক্ষার্থীর আকুতি

হতদরিদ্র পরিবারের কৃষক বাবার সন্তান আবু খায়ের। পড়াশোনা করছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষে। বাবার কৃষিকাজের উপর ভর করে ভাইদের পড়াশোনা ও আনুষাঙ্গিক খরচসহ ৫ সদস্যের সংসারে সুখেই দিন কাটছিল তাদের।

হঠাৎই তার মা আক্রান্ত হন ব্রেস্ট ক্যান্সারে। চিকিৎসার জন্য প্রয়োজন ৫ লাখ টাকা। এতে চরম আর্থিক সংকটে পড়ে তার পরিবার। মায়ের চিকিৎসার খরচ চালানোর মতো অর্থের যোগান দিতে না পেরে সমাজের বিত্তবানদের দারস্থ হয়েছেন খায়েরের পরিবার। সকলের সহযোগীতায় মায়ের জীবন বাঁচাতে চান খায়ের। 

আবু খায়ের জানান, আবু খায়েরের মা মোছা.সুফিয়া খাতুন গত ৭ মাস ধরে ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে তিনি ঢাকার এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এখন রেডিয়েশন, কেমোথেরাপি প্রয়োগ এবং পার্শ্বপ্রতিক্রিয়া রোধ ও নিয়মিত ওষুধ গ্রহণের জন্য প্রায় পাঁচ লাখ টাকার প্রয়োজন।

এর আগে পারিবারিক সম্পত্তি বর্গা রেখে দেড় লাখ টাকা দিয়ে অপারেশন করে একেবারে নিঃস্ব হওয়ার পথে পরিবারটি। 

খায়ের আরও জানান, তার কৃষক বাবার পক্ষে পরিবারের ভরণপোষণের পাশাপাশি এখন আর মায়ের চিকিৎসার খরচ বহন করা সম্ভব হচ্ছে না। এদিকে, সঠিক সময়ে কেমোথেরাপি দিলেই কেবল সুস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে তার মায়ের। তবে আর্থিক সংকটে আটকে আছে তার মায়ের চিকিৎসা। এসময় তার মায়ের জীবন বাঁচানোর জন্য সকলকে পাশে দাঁড়ানোর আকুতি জানান তিনি। 

আবু খায়েরের সহপাঠী সিয়াম আহমেদ বলেন, মা কারো একার নয়, মা আমাদের সবার। আর আজ শুধু মাত্র অর্থের অভাবে কেউ তার মাকে হারাবে এটা কোনোভাবেই কাম্য নয়। আমার বন্ধু খায়ের তার মায়ের অসুস্থতার কথা বলে মাঝেমধ্যেই কান্না করে দেয়। আমাদের প্রত্যেকেই উচিত, নিজ নিজ জায়গা থেকে তার পরিবারকে যথাসাধ্য সাহায্য করা।     

সাহায্য পাঠানোর মাধ্যম

আবু খায়ের: ০১৭১৯৬৫৬৩৬৫ (বিকাশ/নগদ)

অগ্রণী ব্যাংক,

নাম: আবু খায়ের

এ/সি নং:০২০০০১৮৪৯৮৫৭৭

শাখা,ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম