Logo
Logo
×

সারাদেশ

সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি বিএনপির

Icon

যুগান্তর প্রতিবেদক, (ঢাকা উত্তর)

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৪, ০৭:০৯ পিএম

সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি বিএনপির

সাভারের আশুলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক ও স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর মিয়ার নামে ‘মিথ্যা’ মামলা দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে আশুলিয়া থানা বিএনপি।

শনিবার (৫ অক্টোবর) সকালে আশুলিয়ার ভাদাইল এলাকায় তিনি এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে লিখিত বক্তব্যে আশুলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিয়া বলেন, গত ৫ আগস্ট আশুলিয়ায় ছাত্র-জনতার উপর আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ, পুলিশ ও সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে অনেক মানুষ নিহত ও আহত হন। পরে নিহত ও আহতদের পরিবারের সদস্যরা ঢাকা জেলা বিচারিক আদালত ও আশুলিয়া থানায় হত্যা ও হত্যা চেষ্টা মামলা করেন। এ অবস্থায় একটি স্বার্থান্বেষী মহল মামলার বাদীদের ম্যানেজ করে আমার ও দলীয় নেতাকর্মীদের নামে ঢাকা জেলা বিচারিক আদালত ও আশুলিয়া থানায় মিথ্যা মামলা করেন।

তিনি আরও বলেন, এমন মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়ায় দলীয় নেতাকর্মীরাসহ তিনি বিব্রত অবস্থায় পড়েছেন।

এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে মামলার সত্যতা যাচাই-বাছাই করে মামলা নেওয়ার আহবান জানান। এসব মিথ্যা মামলায় বিএনপির কোনো নেতাকর্মী যেন কোনো রকমের হয়রানির শিকার না হন সে ব্যাপারেও দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে ঢাকা জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি খন্দকার শাহ মাঈনুল হোসেন বিল্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক শামছুল ইসলাম, আশুলিয়া থানা বিএনপির সহ-সভাপতি আব্দুল বাছেদ দেওয়ান, সহ-সভাপতি নজরুল ইসলাম, সহ-সভাপতি মোখলেছুর রহমান খান ইলিয়াস শাহী উপস্থিত ছিলেন।

গত জুলাইয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাভার ও আশুলিয়া থানায় বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিয়ার নামে ৫টি মামলা দেয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। সংবাদ সম্মেলনে সে সব মামলা সহ সব মামলা প্রত্যাহারের দাবি করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম