Logo
Logo
×

সারাদেশ

সাবেক এমপি রায়হানের বিরুদ্ধে সরকারি জায়গা দখলের অভিযোগ

Icon

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৪, ০৪:০৮ পিএম

সাবেক এমপি রায়হানের বিরুদ্ধে সরকারি জায়গা দখলের অভিযোগ

রাজশাহীর চারঘাটে বাজারের সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে চারঘাট-বাঘার সাবেক এমপি রায়হানুল হকের বিরুদ্ধে। 

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবিতে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেও কোনো লাভ হচ্ছে না বলে দাবি অভিযোগকারী সাব্বির হোসেনের। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তার দাবি— দ্রুত তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে অবৈধ দখলদারত্বের বিরুদ্ধে।

জানা যায়, আওয়ামী লীগ সরকারের দাপট দেখিয়ে চারঘাট বাজারে সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ করেন চারঘাট-বাঘার সাবেক এমপি রায়হানুল হক ও তার সমর্থকরা। এতে বাজারের ব্যবসায় পরিচালনায় ভাটা পড়লেও সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ করলে প্রতিবাদ করার সাহস পাননি স্থানীয়রা। 

এতদিন মুখ বুঝে আওয়ামী লীগের অনিয়ম-দুর্নীতি ও দখলদারত্ব সহ্য করলেও এখন প্রতিবাদমুখর হয়েছেন স্থানীয়রা। তাই চারঘাট বাজারের অবৈধভাবে ঘর নির্মাণ বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি স্থানীয়দের।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, আওয়ামী লীগের সাবেক এমপি রায়হান ও তার সমর্থকরা অনেকটা জোর করে চারঘাট বাজারের ব্যস্ততম সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ করেন। কোন ধরনের নিয়মনীতির তোয়াক্কা না করে ঘর নির্মাণ করায় চরম ক্ষোভ সৃষ্টি হয় স্থানীয়দের। 

গত ৫ আগস্ট স্বৈরশাসক শেখ হাসিনার সরকারের বিদায় হলে প্রতিবাদমুখর হয় চারঘাটের জনগণ। তাই গত সাত দিন আগে অবৈধ দখলদার ও ঘর নির্মাণ বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার লিখিত অভিযোগ করেও কোনো সুফল পাওয়া যাচ্ছে না। 

অভিযোগ উঠেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেও তিনি কালক্ষেপণ করে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন।

বিষয়টি সম্পর্কে সাবেক এমপি রায়হানুল হক কারাগারে থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার দাবি অভিযোগের বিষয়ে সময় দিতে হবে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। 

তবে অভিযোগকারী সাব্বির হোসেনের দাবি উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর থেকে মাত্র ২ মিনিটের রাস্তায় সরকারি জায়গায় ঘর নির্মাণ করলেও তিনি ব্যবস্থা নিচ্ছেন না। এতে করে মানুষের ক্ষোভ সৃষ্টি হচ্ছে বলে দাবি করেন অভিযোগকারী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম