Logo
Logo
×

সারাদেশ

সাবেক ভূমিমন্ত্রীর নামে নিজ এলাকায় অপহরণ মামলা

Icon

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ১০:৩৭ পিএম

সাবেক ভূমিমন্ত্রীর নামে নিজ এলাকায় অপহরণ মামলা

সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী/ফাইল ছবি

সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নামে অপহরণের মামলা করা হয়েছে তার নির্বাচনী এলাকা চট্টগ্রামের আনোয়ারায়। শুক্রবার (৪ অক্টোবর) সকালে সাবেক ভূমিমন্ত্রীসহ ১৬ জনকে আসামি করে এ মামলা করা হয়েছে।

উপজেলার বারশত ইউনিয়নের দুধকুমড়া এলাকার হাজী মো. সৈয়দ নুরের ছেলে এরশাদ নাবিল খান (৩৯) নামে এক ব্যক্তি এ মামলা করেন বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনির হোসেন জানান।

মামলার অন্য আসামিরা হলেন, সাবেক ভূমিমন্ত্রীর এপিএস রিদুয়ানুল করিম সায়েম, উপজেলা আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ, এস এম আলমগীর চৌধুরী, যুবলীগের সদস্য সচিব অনুপম চক্রবর্তী, সগীর আজাদ, আইয়ুব আলী, আব্দুল আজিজ চৌধুরী, ছাত্রলীগ নেতা রবিউল হায়দার রুবেল, ইউপি চেয়ারম্যান কলিম উদ্দিন, আমিন শরীফ, মো. ইদ্রিস, আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, অসিম কুমার দেব ও আজিজুল হক বাবুল। 

মামলায় আরও অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করা হয়। মামলার এজাহারে বাদী নিজেকে ঠিকাদার উল্লেখ করে বলেন, ২০১৮ সালের ৭ আগস্ট চট্টগ্রাম শহরে যাওয়ার জন্য চাতরী যে মসজিদের সামনে পাকা রাস্তার উপর সিএনজি গাড়ির জন্য অপেক্ষারত অবস্থায় সন্ধ্যা অনুমান ৬.৫০ মিনিটের দিকে ২ থেকে ১৫ নং আসামি একটি এ্যাশ কালারের অজ্ঞাত নাম্বারের প্রাইভেটকার ও ১টি সাদা রংয়ের হাইচে কারে ও তাদের সঙ্গীয় অজ্ঞাতনামা ৫-৬ জন আসামি দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আমাকে ঘেরাও করে। কোনো কিছু বুঝে ওঠার আগেই টেনেহিঁচড়ে হাইচ গাড়িতে তুলে খুন করার উদ্দেশ্যে চট্টগ্রাম শহরের দিকে নিয়ে যায়। 

পরে অজ্ঞাত স্থানে নিয়ে একটি ঘরে আটক করে আমাকে মারধর ও জখম করে। এ সময় আসামিরা মুক্তিপণ হিসেবে ১৫ লাখ টাকা দাবি করেন। টাকা না দিলে মেরে ফেলার হুমকি দেন। পরে আমি ১০ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফিরে আসি। এতোদিন দেশে স্বৈরাশাসক ও আসামিরা প্রভাবশালী হওয়ায় আমি মামলা করতে পারিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম