Logo
Logo
×

সারাদেশ

সোনারগাঁয় অপহৃত মাদ্রাসাছাত্র সিলেটে উদ্ধার, ৩ অপহরণকারী গ্রেফতার

Icon

যুগান্তর প্রতিবেদন, সোনারগাঁও (নারায়ণগঞ্জ)

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ১০:২৮ পিএম

সোনারগাঁয় অপহৃত মাদ্রাসাছাত্র সিলেটে উদ্ধার, ৩ অপহরণকারী গ্রেফতার

ছবি: সংগৃহীত

অপহরণের ৩ দিন পর নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বানেশ্বরদী আরাফাত নগর মাদ্রাসা থেকে অপহৃত এক মাদ্রাসাছাত্রকে সিলেট থেকে উদ্ধার করেছে পুলিশ। অপহৃত ওই মাদ্রাসাছাত্রের নাম আদিব হোসেন।

গত বৃহস্পতিবার রাতে সোনারগাঁও থানা পুলিশের একটি দল তাকে সিলেট শহরের শাহজালাল মাজার এলাকার একটি আবাসিক হোটেল থেকে উদ্ধার করে। 

অপহরণকারীরা গত মঙ্গলবার সন্ধ্যায় ওই মাদ্রাসা ছাত্রকে অপহরণ করে নিয়ে যাওয়ার পর তার পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের শুক্রবার সকালে মামলা করার পর নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে। 

সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল বারী বৃহস্পতিবার সকালে থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন। 

পুলিশ ও অপহৃতের পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বানেশ্বরদী আরাফাত নগর মাদ্রাসা থেকে মালয়েশিয়া প্রবাসী শফিকুল ইসলামের ছেলে আদিব হোসেনকে গত মঙ্গলবার সন্ধ্যায় অপহরণকারীরা তার বাবা মালয়েশিয়া থেকে দেশে ফিরছেন বলে খবর দেয়। তার বাবাকে এয়ারপোর্ট থেকে আনতে যেতে হবে বলে মাদ্রাসা থেকে কৌশলে ডেকে অপহরণকারীরা অপহরণ করে সিলেটে নিয়ে যায়। মাদ্রাসার শিক্ষকরা আদিবকে মাদ্রাসায় না পেয়ে তার মাকে ফোন করেন। তার মা ও আত্মীয় স্বজনরা আদিবকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান বের করতে পারেননি। 

পরে রাত ৯টার দিকে অপরিচিত দুটি মোবাইল ফোন থেকে আদিবকে অপহরণ করা হয়েছে বলে জানানো হয়। এক পর্যায়ে অপহরণকারীরা মুক্তিপণ হিসেবে তার পরিবারের কাছ থেকে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। 

পরদিন সকাল ১০ টার দিকে আদিবের মামীর কাছে পুনরায় ফোন করে মুক্তিপণের টাকা না পাওয়া গেলে আদিব ও তার মামাতো ভাই নাসিম মিয়াকে হত্যা করে লাশ টুকরো করা হবে বলে হুমকি দেওয়া হয়। 

বিষয়টি অপহৃত আদিবের পরিবার সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ আব্দুল বারীকে অবহিত করলে তিনি তথ্য প্রযুক্তি ব্যবহার করে আদিবের অবস্থান সনাক্ত করে। 

গত বৃহস্পতিবার রাতে সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল জলিল এর নেতৃত্বে একদল পুলিশ সিলেট শহর পুলিশের সহযোগিতায় হযরত শাহজালাল(রা.) মাজার এলাকায় অভিযান চালায়। 

পুলিশ ওই এলাকার একটি আবাসিক হোটেল থেকে অপহৃত মাদ্রাসাছাত্র আদিবকে উদ্ধার করে। এ সময় অপহরণের ঘটনায় জড়িত মাহফুজ ওরফে ফরহাদ, শাহেদ মিয়া ও রাইয়ানকে গ্রেফতার করে পুলিশ। 

পুলিশ জানায়, এ ঘটনায় অপহৃত মাদ্রাসাছাত্র আদিবের কয়েকজন নিকট আত্নীয় জড়িত রয়েছে। এ ঘটনায় অপহৃত আদিবের মা আরিফা বেগম বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি মামলা করেন। 

অপহৃত মাদ্রাসাছাত্র আদিবের মা আরিফা বেগম বলেন, গত তিনদিন যাবত আমার পরিবারের মধ্যে অনেক ঝড় বয়ে গেছে। ১০ লাখ টাকা মুক্তিপণ না দিলে ছেলেকে হত্যা করা হবে বলে আমাদেরকে হুমকি দেওয়া হয়। এছাড়া আমার ভাতিজাকেও অপরহণ করে হত্যা করবে বলে হুমকি দেওয়া হয়। এ ঘটনার খবর পেয়ে আদিবের বাবা মালয়েশিয়া প্রবাসী শফিকুল ইসলাম আতংকে দেশে ফিরে আসেন। তিনি গ্রেফতার তিনজনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। 

সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল বারী বলেন, অপহৃত মাদ্রাসাছাত্রকে সিলেট শহরের একটি আবাসিক হোটেল থেকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ জন অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম