Logo
Logo
×

সারাদেশ

রাসূলের (সা.) সিরাত অনুসরণের বিকল্প নেই: ছাত্রশিবির সভাপতি

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ০৯:১১ পিএম

রাসূলের (সা.) সিরাত অনুসরণের বিকল্প নেই: ছাত্রশিবির সভাপতি

ছবি: সংগৃহীত

আদর্শ সমাজ বিনির্মাণে রাসূলের (সা.) সিরাত অনুসরণের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম। 

তিনি বলেন, আদর্শ সমাজ বিনির্মাণে রাসূলের (সা.) সিরাতকে পরিপূর্ণভাবে অনুসরণ করতে হবে। প্রিয় নবী মুহাম্মদ (সা.)-এর দেখানো মানবীয় মূল্যবোধের প্রতি আমাদের নজর রাখতে হবে। তাকে মানার মাধ্যমেই কেবল মানবতা সঠিক পথে পরিচালিত হবে।

বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের লালদীঘির ময়দানে সীরাতুন্নবী (সা.) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখার উদ্যোগে আয়োজিত মাহফিলে এ শাখার সভাপতি ফখরুল ইসলাম সভাপতিত্ব করেন এবং সঞ্চালনায় ছিলেন সেক্রেটারি তানজির হোসেন জুয়েল। 

মাহফিলে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব, আওলাদে রাসুল সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবিরী আল-মাদানী। এতে প্রধান মুফাসসির হিসেবে বক্তব্য রাখেন ইসলামিক স্কলার মুফতি আমির হামজা। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ শাহজাহান, চট্টগ্রাম মহানগরী আমির ও সাবেক এমপি শাহজাহান চৌধুরী, বিশিষ্ট ইসলামিক স্কলার শাহজাদা ফানাফিল্লাহ বিন আজাদ, বিশিষ্ট আলেমে দ্বীন ও পতেঙ্গা ইসলামিয়া ফাযিল মাদ্রাসার সাবেক অধ্যাপক মাহমুদুল হাসান ও বিশিষ্ট ওয়ায়েজিন মাওলানা মোহসেন আল হোসাইনী।

প্রধান আলোচক বলেন, জুলুমের পরিণতি খুবই মন্দ ও ভয়াবহ। অন্যের উপর অন্যায়-অবিচার করে নিজের পতন ও ধ্বংস ডেকে আনে জালিমরা। যেমনটা যুগ যুগ ধরে চলে আসছে। মাজলুমের অশ্রুফোঁটা ও অন্তরের অভিশাপ জালিমের পতনের অন্যতম কারণ।

চট্টগ্রাম মহানগরী জামায়াতের আমীর শাহজাহান চৌধুরী বলেন, ১৬ বছরের ফ্যাসিস্ট সরকারের কর্মকর্তারা ঘুস লেনদেন সহ যা করেছে, সবকিছুর বিচার হতে হবে। দুর্নীতিবাজদের বাংলার মানুষ মাফ করবে না। এমন কোনো কেলেঙ্কারি নেই বিগত সরকারের আমলে হয়নি। দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম