Logo
Logo
×

সারাদেশ

দুর্গাপুরে চাঁদা না দেওয়ায় ইমামকে বেঁধে নির্যাতন, গ্রেফতার ১

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৪, ১১:০৯ পিএম

দুর্গাপুরে চাঁদা না দেওয়ায় ইমামকে বেঁধে নির্যাতন, গ্রেফতার ১

রাাজশাহীর দুর্গাপুরের কুহাড় গ্রামে মসজিদ কমিটির কাছে দাবি করা চাঁদা না দেওয়ায় আজিম উদ্দীন নামে এক মসজিদের ইমামকে কুপিয়ে জখম করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে এ ঘটনা ঘটে।

এ সময় নবী (৪৬) নামের একজনকে ধাওয়া দিয়ে আটক করেন স্থানীয়রা। পরে তাকে সেনাবাহিনীর সহযোগিতায় পুলিশে সোপর্দ করা হয়।

আহত ইমাম আজিম উদ্দীনকে (৫৫) সংকটাপন্ন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, সাবেক ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান আয়নালের সহযোগীরা মসজিদ কমিটির কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। বৃহস্পতিবার বিকালে ইমাম আজিম উদ্দীন মসজিদে যাওয়ার সময় আয়নাল এবং তার সহযোগী আলী, নবী ও সালাউদ্দিনসহ ১০-১২ জন সন্ত্রাসী হামলা চালায়। এরপর বেঁধে রেখে নির্যাতন করা হয়। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ইমামকে জখম করা হয়। পরে সেনাবাহিনী এবং দুর্গাপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ইমামকে আহত অবস্থায় উদ্ধার করে।

স্থানীয়রা আরও জানান, এলাকায় সাবেক চেয়ারম্যান আয়নালের নেতৃত্বে উপজেলাজুড়ে চলছে চাঁদাবাজি। চাঁদা না দিলে নির্যাতন করা হয়। তাদের ভয়ে কেউ মুখ খোলার সাহস পান না। এই চাঁদাবাজ গ্রুপটির বিরুদ্ধে মাদক ব্যবসা এবং সেবনেরও অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে থানা এবং আদালতে একাধিক মামলা রয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে দুর্গাপুর থানার এসআই আব্দুর রাজ্জাক বলেন, এ ঘটনায় নবী নামের একজনকে আটক করা হয়েছে। অন্যদের আটকের জন্য অভিযান চলছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম