Logo
Logo
×

সারাদেশ

সরকারি সার বোঝাই ট্রাক জব্দ, গ্রেফতার ২

Icon

যুগান্তর প্রতিবেদন,তাহিরপুর

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৪, ০২:৫২ পিএম

সরকারি সার বোঝাই ট্রাক জব্দ, গ্রেফতার ২

সুনামগঞ্জে সরকারি ভর্তুকির ডিএপি ৩০০ বস্তা সার বোঝাই ট্রাকসহ চালক ও হেলপারকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

গ্রেফতাররা হলেন— ঝিনাইদহ জেলার সদর উপজেলার পাগলাকানাই (গয়েশপুর) গ্রামের আলী হোসেনের ছেলে ট্রাক চালক আবুল কালাম আজাদ, চুয়াডাঙ্গা জেলার আলফাডাঙ্গা উপজেলার তিওরবিলা গ্রামের তৈয়ব আলীর ছেলে জুয়েল মিয়া। 

মঙ্গলবার জব্দ তালিকা শেষে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর থানায় ট্রাক চালক, হেলপারকে গ্রেফতার দেখিয়ে অপর এক জনকে পলাতক আসামি দেখিয়ে  পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছে।

এর আগে সোমবার দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা সদরের নির্বাচন অফিসের সামনে সড়কে ওই সার বোঝাই ট্রাক আটক করেন।

খবর পেয়ে বিশ্বম্ভরপুর থানা পুলিশ সারা বোঝাই ট্রাক ও ট্রাকের চালক , হেলপারকে তাদের হেফাজতে নেয়। 

এরপর পুলিশ কালো বাজারি চক্রের কাছে চড়াদামে বিক্রির জন্য ওই সারের চালান তাহিরপুর থেকে সুনামগঞ্জ জেলার নিয়ে যাচ্ছিল বলে নিশ্চিত হওয়ার পর ৩০০ বস্তা সারসহ ট্রাকটি জব্দ করে এবং চালাক ও হেলপারকে গ্রেফতার দেখায়।  জব্দকৃত সার ও ট্রাকের মূল্য প্রায় ১৭ লাখ ৮৫ হাজার টাকা।

মঙ্গলবার সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা পুলিশের একটি সুত্র যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করে জানান, বিসিআইসি উৎপাদিত ডিলারের মাধ্যমে কৃষকদের মধ্যে নির্ধারিত মূল্যে বিক্রয়ের জন্য সরকারের দেওয়া ভর্তুকির ডিএফপি (দানাদার) সার চক্রটি তাহিরপুর থেকে ট্রাক বোঝাই করে কালো বাজারি চক্রের কাছে চড়া দামে বিক্রয়ের জন্য জেলার বাইরে নিয়ে যাচ্ছিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম