Logo
Logo
×

সারাদেশ

প্যারাসিটামলশূন্য ঠাকুরগাঁও হাসপাতাল, দুর্ভোগে রোগীরা

Icon

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ১০:৩৭ পিএম

প্যারাসিটামলশূন্য ঠাকুরগাঁও হাসপাতাল, দুর্ভোগে রোগীরা

ঠাকুরগাঁও সদর আড়াইশ শয্যার হাসপাতালে এন্টি পাইরোটিক শ্রেণির ওষুধ প্যারাসিটামলের মজুত শূন্য হয়ে পড়েছে। ফলে জ্বর ও ব্যথা উপশম ওষুধের অভাবে রোগীরা স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। 

হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা শাকিলা জাহান বলেন, তিনি কয়েক দিন ধরে জ্বরে ভুগছেন। মেডিসিন কনসালটেন্ট ডাক্তার লিটন চিকিৎসাপত্র দেন। এই চিকিৎসাপত্র নিয়ে ওষুধ বিতরণ বিভাগে গিয়ে জানতে পারেন কয়েকদিন ধরে সরবরাহ নেই।

তার কথা শেষ না হতেই সদর উপজেলার করপাড়া গ্রামের মামুনুর রশিদ বলেন, তিনিও প্যারাসিটামল না পেয়ে খালি হাতে ফিরছেন।

সংশ্লিষ্ট বিভাগের ফার্মাসিস্ট ফরহাদ হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বেশ কয়েকদিন ধরে প্যারাসিটামলসহ অন্যান্য ওষুধের সরবরাহ নেই। 

হাসপাতালের ওষুধ ভাণ্ডাররক্ষক মাহবুব হোসেন চাহিদাপত্র নিয়ে বগুড়ায় ওষুধ আনতে গিয়েছেন।

হাসপাতাল সূত্র জানায়, আড়াইশ শয্যার এ হাসপাতালে প্রতিদিন বহির্বিভাগে ৬ শতাধিক রোগীর চিকিৎসা দেওয়া হয়। চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় মাঝে মধ্যে এ সংকট দেখা দিচ্ছে। 

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মো. সিরাজুল ইসলাম বলেন, হাসপাতালটি ২৫০ জন রোগীর চিকিৎসা দেওয়ার নিমিত্তে স্থাপিত হয়েছে। অথচ এই হাসপাতালে তার দ্বিগুণ থেকে তিনগুণ রোগী চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, ঠাকুরগাঁও জেলা ছাড়াও পঞ্চগড়ের পাঁচ উপজেলা ও দিনাজপুরের বীরগঞ্জ, কাহারোল এবং খানসামা উপজেলার রোগীরাও এখানে এসে চিকিৎসা নিচ্ছেন। ফলে এ সংকট বা সমস্যা তৈরি হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম