Logo
Logo
×

সারাদেশ

সাবেক মন্ত্রী শাহাব উদ্দিনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

Icon

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ০৯:৫৮ পিএম

সাবেক মন্ত্রী শাহাব উদ্দিনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

মৌলভীবাজার-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন ও তার ছেলে জাকির হোসেন জুমনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতপূর্বক অবৈধ সম্পদ অর্জনের অভিযোগটির প্রাথমিক অনুসন্ধানে সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গোয়েন্দা ইউনিট। 

গোয়েন্দা ইউনিটের অনুসন্ধানে মন্ত্রীর ঘনিষ্ঠ আরও দুইজনের অনিয়ম-দুর্নীতি ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের তথ্য পেয়েছে। দুদকের গোয়েন্দা ইউনিটের প্রাথমিক অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়ায় প্রকাশ্যে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

জানা গেছে, ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পলায়নের পর অন্তর্বর্তী সরকার ক্ষমতায় আসে। এরপর পতিত সরকারের সাবেক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন ও তার ছেলে জাকির হোসেন জুমনের বিরুদ্ধে ক্ষমতায় থাকাকালীন বিভিন্ন সময়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদকে সোর্স হিসেবে আমলে নিয়ে তাদের অনিয়ম-দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগগুলো অনুসন্ধানে মাঠে নামে দুদকের গোয়েন্দা ইউনিট। 

অভিযোগটির প্রাথমিক অনুসন্ধানে সত্যতা পাওয়ায় সংস্থাটির দৈনিক ও সাম্প্রতিক অভিযোগ সেলের পরিচালক উত্তম কুমার মন্ডল অভিযোগটির পরবর্তী কার্যক্রম (প্রকাশ্যে তদন্ত) গ্রহণের জন্য গোয়েন্দা ইউনিটের প্রতিবেদনসহ মহাপরিচালক (বিশেষ তদন্ত) বরাবর চিঠি দিয়েছেন। 

দুর্নীতি দমন কমিশনের জনসংযোগ কর্মকর্তা (উপ-পরিচালক) আকতারুল ইসলাম জানান, দুদকের গোয়েন্দা ইউনিটের প্রাথমিক অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়ায় প্রকাশ্যে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। গোয়েন্দা ইউনিট সাবেক এই মন্ত্রীর ঘনিষ্ঠ আরও দুইজনের দুর্নীতির তথ্য পেয়েছে।  


Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম