Logo
Logo
×

সারাদেশ

ছাত্রীদের নিপীড়ন, চাঁদপুর হোমিওপ্যাথি কলেজের অধ্যক্ষ অপসারণ

Icon

শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৫ পিএম

ছাত্রীদের নিপীড়ন, চাঁদপুর হোমিওপ্যাথি কলেজের অধ্যক্ষ অপসারণ

দুর্নীতি, অনিয়ম ও ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ডা. তামজিদ হোসেনকে অপসারণ করা হয়েছে। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কাজী হুমায়রাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে।

সোমবার কলেজ পরিচালনা পর্ষদ সভাপতি ও শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়াসির আরাফাত এ সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, শাহরাস্তিতে অবস্থিত চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ডা. তামজিদ হোসেনের বিরুদ্ধে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা দীর্ঘদিন ধরে নানা দুর্নীতি, অনিয়ম ও ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ করে আসছে। এ নিয়ে গত ২৭ জুন কলেজের ৮ জন প্রভাষক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ পরিচালনা কমিটির সভাপতির কাছে একটি লিখিত অভিযোগ করেন। পরবর্তীতে এ অভিযোগ সমর্থন দিয়ে আরও ৪ জন শিক্ষক একাত্মতা প্রকাশ করেন।

এছাড়া বিভিন্ন সময়ে অধ্যক্ষের বিচার দাবিতে কলেজের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী আন্দোলনের ছাত্ররা চাঁদপুর কুমিল্লা মহাসড়ক অবরোধ, অবস্থানসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। তদন্ত প্রতিবেদন দাখিলের পর গত ২৯ সেপ্টেম্বর অভিযুক্ত অধ্যক্ষকে অপসারণ করে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কাজী হুমায়রাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে।

নবনিযুক্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. কাজী হুমায়রা জানান, কলেজের ভর্তি ও পরীক্ষা কার্যক্রম চালিয়ে নেওয়ার লক্ষ্যে তিনি দায়িত্ব গ্রহণ করেছেন। যারা অভিযুক্ত বা বিতর্কিত তারা আপাতত কলেজের কোন কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকবেন না।

কলেজ পরিচালনা পর্ষদ সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়াসির আরাফাত জানান, অধ্যক্ষ ডা. তামজিদ হোসেনের বিরুদ্ধে অভিযোগগুলো প্রমাণিত হওয়ায় আমরা হোমিওপ্যাথি শিক্ষা বোর্ডকে জানিয়েছি। বোর্ড বিষয়গুলো পুনরায় তদন্তের নির্দেশ দিয়েছে। কলেজের কার্যক্রম চলমান রাখতে বোর্ডের নির্দেশনা অনুযায়ী পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজী হুমায়রাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম