Logo
Logo
×

সারাদেশ

থানায় হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ-লুটপাট, মামলার আসামি ৫ হাজার

Icon

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৮ পিএম

থানায় হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ-লুটপাট, মামলার আসামি ৫ হাজার

ঢাকার ধামরাই থানায় অজ্ঞাতনামা ৫ হাজার ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনে ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর ধামরাই থানায় সন্ত্রাসী হামলা ব্যাপক ভাংচুর অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় এ মামলাটি দায়ের করা হয়।

শনিবার দিনগত রাতে ধামরাই থানার উপ-পুলিশ পরিদর্শক মোহাম্মদ নাসির উদ্দিন আহমেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। এ মামলার পর সাধারণ মানুষের মাঝে চরম আতঙ্কের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে ধামরাই থানা পুলিশ দুপুরের দিকে থানা ক্যাম্পাস ছেড়ে পালিয়ে গেলে অরক্ষিত হয়ে পড়ে পুরো থানা কম্পাউন্ড। এ সুযোগে শত শত সন্ত্রাসী ধামরাই থানা কম্পাউন্ডে ঢুকে ব্যাপক ভাঙচুর অস্ত্র-গুলি ল্যাপটপ কম্পিউটার আসবাবপত্র ও মোটরসাইকেলসহ ও ব্যাপক লুটপাট করে। সেই সঙ্গে অগ্নিসংযোগ করে ব্যাপক সম্পদহানি ঘটায়। 

এরপর থানার পুলিশি কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় এ যাবত ধামরাই থানায় এ ব্যাপারে কোনো মামলা হয়নি।

১১ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে পুলিশ সদস্যরা ধামরাই থানায় যোগদান করলেও তৎকালীন ওসি মো. সিরাজুল ইসলাম শেখ, উপ-পুলিশ পরিদর্শক মো. পাভেল মোল্লা ও রাজু মণ্ডল থানায় যোগদান না করে আত্মগোপন চলে যান। এতে আরও পুলিশি কার্যক্রম ব্যাহত ও প্রশ্নবিদ্ধ হয়। ফলে এত বড় ঘটনা ঘটার পরও সন্ত্রাসীদের বিরুদ্ধে ধামরাই থানায় এ যাবত কোনো প্রকার মামলা হয়নি বলে নিশ্চিত করেছে ধামরাই থানার পুলিশের সূত্র। 

এসআই মোহাম্মদ নাসির উদ্দিন আহমেদ বলেন, ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর হাজার হাজার সন্ত্রাসী প্রকৃতির লোক ধামরাই থানা কম্পাউন্ডের অভ্যন্তরে প্রবেশ করে ব্যাপক লুটপাট ভাঙচুর ও অগ্নিসংযোগ করে ক্ষতিসাধন করে। রাষ্ট্র ও জনস্বার্থে আমি বাদী হয়ে এ মামলাটি দায়ের করেছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম