Logo
Logo
×

সারাদেশ

রাঙামাটিতে সহিংসতার ঘটনায় নিহত অনিক চাকমার শেষকৃত্য সম্পন্ন

Icon

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪১ পিএম

রাঙামাটিতে সহিংসতার ঘটনায় নিহত অনিক চাকমার শেষকৃত্য সম্পন্ন

রাঙামাটিতে সাম্প্রদায়িক সহিংসতা ঘটনায় নিহত অনিক চাকমার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। এর আগে ২০ সেপ্টেম্বর রাঙামাটি শহরে সংঘাত ও বৈষম্যবিরোধী একটি বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পাহাড়ি বাঙালির মধ্যে সহিংসতা ঘটনাটি ঘটে।

এ ঘটনায় নিহত অনিক চাকমার শেষকৃত্য রোববার সকালে রাঙামাটি সদরের জীবতলী ইউনিয়নের ধনপাতা বন বিহারে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নিহতের পরিবার ও আত্মীয় স্বজনরা সংঘদান, অষ্টপরিষ্কারদান, হাজারবাতি দান, পঞ্চশীল প্রার্থনা, আকাশবাতি দানসহ নানাবিধ দানযজ্ঞের আয়োজন করেন।

অনিক চাকমা রাঙামাটি জেলার সদর উপজেলার জীবতলী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের নোয়াদমপাড়ার আদর সেন চাকমার ছোট ছেলে। তার বাবা-মা পেশায় কৃষিজীবী।

অনুষ্ঠানে খাগড়াছড়ির দীঘিনালায় সাম্প্রদায়িক সহিংসতা ঘটনায় নিহত জুনান চাকমা, রুবেল ত্রিপুরা ও ধনরঞ্জন চাকমার উদ্দেশেও ধর্মীয় কর্মসূচি পালিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতে নিহত চারজনের অস্থায়ী বেদিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

পরে এ পুণ্যানুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক উপমন্ত্রী মণিস্বপন দেওয়ান। এছাড়া মগবান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুষ্প রঞ্জন চাকমা, সংঘাত ও বৈষম্যবিরোধী পাহাড়ি ছাত্র আন্দোলন কমিটির বিকাশ চাকমা বক্তব্য দেন।

অনুষ্ঠান পরিচালনা করেন বিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কিরণময় চাকমা ও নীলা চাকমা। পঞ্চশীল প্রার্থনা করেন ধনপাতা বিহার পরিচালনা কমিটির উপদেষ্টা স্বপন দত্ত চাকমা।

এতে ধর্ম দেশনা দেন রাজবন বিহারের শ্রীমৎ বৈশিষ্ট্য মহাস্থবির, মৈত্রী বিহারের শ্রীমৎ পুণ্যকীর্তি ভিক্ষু, শ্রীমৎ শীলানন্দ ভিক্ষু, ধনপাতা বন বিহারের বিহার অধ্যক্ষ শ্রীমৎ প্রজ্ঞাবোধি মহাস্থবির।

এদিকে ঘটনার পর দিন ২১ সেপ্টেম্বর রাঙামাটি কোতোয়ালি থানায় অনিকের বাবা আদর সেন চাকমা বাদী হত্যা মামলা দায়ের করেন। মামলায় এখনো কাউকে গ্রেফতার সম্ভব হয়নি বলে জানান থানার ওসি মোহাম্মদ আলী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম