Logo
Logo
×

সারাদেশ

চট্টগ্রামে ৩২ সাংবাদিকের বিরুদ্ধে মামলা, ৭ সংগঠনের নিন্দা

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪ পিএম

চট্টগ্রামে ৩২ সাংবাদিকের বিরুদ্ধে মামলা, ৭ সংগঠনের নিন্দা

চট্টগ্রামে ৩২ সাংবাদিকের বিরূদ্ধে চারটি মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়েরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকদের সাত সংগঠনের নেতারা। এসব মামলা পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ আখ্যায়িত করে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান সাংবাদিক নেতৃবৃন্দ। চট্টগ্রাম মহানগর ম্যাজিস্ট্রেট আদালত, চান্দগাঁও থানা ও কোতোয়ালী থানায় এ চারটি মিথ্যা মামলা দায়ের করা হয়। এসব মামলায় অন্য আসামিদের সঙ্গে একাধিক সাংবাদিক নেতাসহ জাতীয় ও স্থানীয় শীর্ষ পর্যায়ের গণমাধ্যম প্রতিষ্ঠানের মোট ৩২ জন সাংবাদিককে আসামি করা হয়।

বিবৃতিদাতারা হলেন, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহিদ উল আলম ও যুগ্ম মহাসচিব মহসিন কাজী, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি সালাহউদ্দিন মো. রেজা ও সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সভাপতি খোরশেদ আলম ও সম্পাদক যীশু রায় চৌধুরী, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি নাসির উদ্দিন তোতা ও সাধারণ সম্পাদক লতিফা আনসারী রুনা, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চট্টগ্রামের সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মিয়া আলতাফ, চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি রাশেদ মাহমুদ ও সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তী, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজিব ও সাধারণ সম্পাদক আশরাফুল আলম মামুন। 

নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে সাংবাদিকদের বিরূদ্ধে এ ধরণের মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়েরের তীব্র নিন্দা জানিয়ে বলেন, এর পেছনে স্বার্থান্বেষী মহলের দুরভিসন্ধি ও হীন উদ্দেশ্য রয়েছে। সাজানো এসব মামলা সাংবাদিকদের সামাজিকভাবে অপদস্ত ও হেয় প্রতিপন্ন করার অপচেষ্টার অংশ। চট্টগ্রামের সাংবাদিক সমাজ সবসময় গণতান্ত্রিক আন্দোলনে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আসছে। সাংবাদিকরাই বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সঠিক চিত্র দেশবাসীর কাছে তুলে ধরেছে। রক্তস্নাত একটি আন্দোলনের পর দেশের মানুষ যেখানে একটি নতুন বাংলাদেশের স্বপ্ন দেখছে, সেখানে কয়েকদিন পর পর একের পর এক হত্যা মামলাসহ মিথ্যা ও কাল্পনিক অভিযোগে সাংবাদিকদের মামলার আসামি করার ঘটনা ছাত্র-জনতার আন্দোলনের ফসলকে প্রশ্নবিদ্ধ করে তুলবে। নেতৃবৃন্দ অবিলম্বে এ ধরনের ষড়যন্ত্রমূলক মামলা থেকে সাংবাদিকদের নাম প্রত্যাহার এবং ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করার দাবি জানিয়ে বলেন, অন্যথায় সাংবাদিক সংগঠনগুলো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম