Logo
Logo
×

সারাদেশ

ঠিকাদারের অনিয়মে সাড়ে পাঁচ কোটি টাকার রাস্তায় ধস

Icon

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৮ পিএম

ঠিকাদারের অনিয়মে সাড়ে পাঁচ কোটি টাকার রাস্তায় ধস

নির্মাণের এক বছরে তিন কিলোমিটার সড়কে অন্তত কয়েকটি স্থানে সৃষ্টি হয়েছে ধস। মূল সড়কের অংশেও ধরেছে ফাটল। সামান্য বৃষ্টিতে রাস্তার পাড় ধসে গেছে। এতে দুর্ভোগে পড়তে হয় স্থানীয় বাসিন্দাদের। 

এমন বেহাল অবস্থা শরীয়তপুর গোসাইরহাট উপজেলার পট্রি ব্রিজ থেকে গোসাইরহাট ইউনিয়ন ভায়া কোদালপুর সড়কটিতে। মাঝপথে কাশিকন্ড গ্রামের কয়েকটি অংশে দেখা দিয়েছে ধস। এছাড়াও আলাওলপুর ইউনিয়নের আবুল ঢালীকান্দি নামক স্থানে নির্মাণের কয়েক দিন পরেই রাস্তা ধসে পড়ে, তা এখনো ওই অবস্থায় রয়েছে।

সড়ক নির্মাণ কাজের নামফলক সূত্রে জানা গেছে, দাশের জঙ্গল মোল্লারহাট কোদালপুর জিসি রোড, এই তিন কিলোমিটার পাকা সড়ক স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ব্যয় হয় ৫ কোটি ৫০ লাখ টাকা। মেসার্স কামরুল অ্যান্ড এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কের নির্মাণ কাজ নেয়। 

২০২২ সালের ২৭ জুন সড়কের নির্মাণকাজ শুরু হয়। শেষ হয় ২০২৪ সালের ২ জানুয়ারি। রাস্তা চালু হওয়ার অল্পকিছু দিনের মধ্যেই দেখা দেয় ভাঙন। এলাকাবাসীর অভিযোগ, নিম্নমানের কাজ করায় নির্মাণকাজ শেষ হতে না হতেই সড়কে ধস দেখা দিয়েছে। তবে তাৎক্ষণিক কোনো পদক্ষেপ না নেওয়ার ফলে অনেক স্থানে ধসে পড়ে।

সরেজমিন দেখা গেছে, সড়কের দুই পাশে ইট-খোয়া ধসে যাচ্ছে, সৃষ্টি হয়েছে শতাধিক স্থানে খানাখন্দ। পাড় ভেঙ্গে রাস্তার দুই পাশের জায়গায় ধরেছে ফাটল। নির্মাণের দুই বছর যেতে না যেতেই সড়কটির ভাঙা চোরা অবস্থা দেখা দেওয়ায় চলাচলে বিঘ্ন ঘটছে। এই সড়কে গোসাইরহাট ইউনিয়নের কাশিখন্ড, গরম বাজার, কোদালপুর আলাওলপুরসহ মোল্লারহাট হয়ে সখিপুর, চাঁদপুর ফেরিঘাটের লোকজন এই সড়ক দিয়েই চলাচল করে। সড়কের পাড় ধসের কারণে চলাচলের ভোগান্তিতে পড়তে হয় যানবাহন চালকদের।

ট্রাকচালক মিজান জানান, সড়কের পাড় ধসে গেছে এতে গর্ত হওয়ায় দুটি গাড়ি যাতায়াতে তাদের কষ্ট হয়। 

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স কামরুল অ্যান্ড এন্টারপ্রাইজের স্বত্বাধিকারীর মুঠোফোনে একাধিকবার ফোন করলেও রিসিভ না করায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এলজিইডির উপজেলা প্রকৌশলী ওবায়দুল বাশার বলেন, কয়েক দিন প্রবল বৃষ্টির কারণে রাস্তা ধসে পড়েছে। সড়কটি মেরামত করতে এলজিইডি প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। আশা করি দ্রুত সড়ক মেরামত করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম