Logo
Logo
×

সারাদেশ

পর্যটকবাহী বোটে বিদেশি মদের চালান, যুবক গ্রেফতার

Icon

যুগান্তর প্রতিবেদন, তাহিরপুর

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২২ পিএম

পর্যটকবাহী বোটে বিদেশি মদের চালান, যুবক গ্রেফতার

টাঙ্গুয়ার হাওড়কেন্দ্রিক পর্যটকবাহী হাউস বোটে থাকা ইয়াছিন তালুকদার নামে এক মাঝিকে বিদেশি মদের চালানসহ গ্রেফতার করেছে বিজিবি। রোববার ২৮ বিজিবির সুনামগঞ্জের দায়িত্বশীল সূত্র এ তথ্য যুগান্তরকে নিশ্চিত করেছে।

গ্রেফতার ইয়াছিন সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়নের বাকরপুর গ্রামের মহিম উদ্দিন তালুকদারের ছেলে। তিনি রামসার প্রকল্পভুক্ত সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওড় ও টেকেরঘাট শহিদ সিরাজ লেকে (নীলাদ্রী) পর্যটক নিয়ে নৌপথে যাতায়াতগামী একটি হাউস বোটের মাঝি হিসেবে কর্মরত।

সুনামগঞ্জের তাহিরপুরের টেকেরঘাট শহিদ সিরাজ লেক নীলাদ্রীতে অবস্থানরত একাধিক প্রত্যক্ষদর্শী যুগান্তরকে জানান, ২৮ বিজিবির সুনামগঞ্জের তাহিরপুরের টেকেরঘাট কোম্পানি হেডকোয়ার্টারের বিজিবির নায়েক মো. মশিউরের নেতৃত্বে বিজিবির একটি দল ব্যাগভর্তি বিদেশি মদের চালানসহ ইয়াছিনকে টেকেরঘাট হাউসবোট এলাকা থেকে গ্রেফতার করেন। ব্যাগ তল্লাশি করে তার হেফাজত থেকে ২৭ বোতল বিদেশি মদ জব্দ করে বিজিবি টহল দল।

বিজিবির প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ইয়াছিন জানায়, সে একটি পর্যটকবাহী হাউস বোটের মাঝি হিসেবে কর্মরত থাকায় পর্যটক নিয়ে টেকেরঘাটে আসার পর কিছুসংখ্যক পর্যটকের চাহিদা মেটাতে টেকেরঘাট সীমান্ত এলাকার এক মাদককারবারির কাছ থেকে বিদেশি মদের বোতলগুলো ক্রয় করে নিয়ে আসছিলেন নোঙর করে রাখা হাউস বোটে ওঠার জন্য।

এদিকে ইয়াছিনকে বিদেশি মদের বোতলসহ বিজিবি টহল দল গ্রেফতারের পরপরই হাউস বোটটি পর্যটকদের নিয়ে নৌপথেই কৌশলে পালিয়ে যায়।

রোববার তাহিরপুর থানার ডিউটি অফিসার যুগান্তরকে জানান, আলামত হিসেবে বিদেশি মদের চালানসহ হাউস বোটের মাঝি ইয়াছিনকে বিজিবি থানায় সোপর্দ করার পর তার বিরুদ্ধে বিজিবির পক্ষ থেকে শনিবার রাতে থানায় মামলা দায়ের করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম