Logo
Logo
×

সারাদেশ

ফরিদপুরে ষষ্ঠ দিনের কর্মবিরতি আন্দোলনে ১৫ জেলার বিদ্যুৎ শ্রমিকরা

Icon

ফরিদপুর ব্যুরো

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৫ পিএম

ফরিদপুরে ষষ্ঠ দিনের কর্মবিরতি আন্দোলনে ১৫ জেলার বিদ্যুৎ শ্রমিকরা

ছবি: সংগৃহীত

বয়সসীমা শিথিল করে শুন্য পদের বিপরীতে চাকরি স্থায়ী ও বৈষম্য দূর করার দাবিতে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানিতে (ওজোপাডিকো) কর্মরত পিচরেট কর্মচারী ও লাইন সাহায্যকারীদের (গ্যাটিস) ষষ্ঠ দিনের কর্মবিরতি আন্দোলনে ফরিদপুর জেলার সঙ্গে যোগ দেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৫ জেলার শ্রমিকরা। 

শনিবার সকালে ওজোপাডিকো ফরিদপুর জোনের কার্যালয়ে এতদাঞ্চলের কুষ্টিয়া, বরিশাল, পটুয়াখালী ও ফরিদপুর জোনের ১৫ জেলার কয়েকশ’ শ্রমিক কর্মবিরতি কর্মসূচি পালন ও বিক্ষোভ প্রদর্শন করেন।

তারা দাবি করেন, কর্মরত পিচরেট কর্মচারীরা চাকরির বয়স ভেদে এই উর্ধ্বমূল্যের বাজারে মাত্র তিন থেকে ছয় হাজার টাকায় এবং লাইন সহকারীরা (গ্যাটিস) আশ্বাসে বিনা বেতনে দিনের পর দিন কাজ করে মানবেতর জীবন যাপন করছেন। 

তারা জানান, ১৬ লাখ গ্রাহকের বিদ্যুত সংযোগ নিরবচ্ছিন্ন রাখতে যেখানে চার হাজার শ্রমিকের প্রয়োজন, সেখানে মাত্র ৪৮৫ জন শ্রমিক দিন রাত কাজ করে গ্রাহক সেবা নিশ্চিত করছেন। তারপরও শ্রমের কাঙ্খিত মূল্য পাচ্ছেন না তারা। আন্দোলনকারীরা বিদ্যুৎ বিভাগের শুন্য পদের বিপরীতে নিয়োগ দানের মাধ্যমে সমস্যা ও বৈষম্য দূরীকরণের দাবি জানান। অন্যথায় কর্মসূচি প্রত্যাহার করা হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ওজোপাডিকো পিচরেট শ্রমিক কল্যাণ সমিতির কেন্দ্রীয় ও ফরিদপুর সার্কেলের সভাপতি দেলোয়ার হোসেন খানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে কেন্দ্রিয় যুগ্ম সাধারণ সম্পাদক কাজী জামান হোসেন, ফরিদপুরের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহীন মোল্লা ছাড়াও বিভিন্ন সার্কেলে কর্মরতদের পক্ষে শুকুর আলী শরীফ, শফিকুল ইসলাম, ইমামুল ইসলাম রকি, মশিউর রহমান, টিপু সুলতান, আব্দুল্লাহ আল মামুন, মাসুদ রানা, হারুন অর রশীদ, মনিরুল আসলাম ও তারেক রহমান বক্তব্য রাখেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম