Logo
Logo
×

সারাদেশ

ফুল এবং ক্রেস্ট দেওয়ার কালচার বন্ধ করতে হবে: পাবিপ্রবি উপাচার্য

Icon

পাবনা প্রতিনিধি

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১১ পিএম

ফুল এবং ক্রেস্ট দেওয়ার কালচার বন্ধ করতে হবে: পাবিপ্রবি উপাচার্য

ছবি: সংগৃহীত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এসএম আব্দুল আওয়াল বলেছেন, আমাদের ফুল ও ক্রেস্ট কালচার বন্ধ করতে হবে। কাউকে ডেকে এনে অভিযোগ করার কালচারও বন্ধ করতে হবে। 

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে পাবিপ্রবি’র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল আয়োজিত এক প্রীতিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, আমাকে এখানে যে ক্রেস্টটা দেওয়া হয়েছে, এজন্য ৫০০ টাকা খরচ হলে, এটা আমাকে না দিয়ে এই টাকা একটা গরীব পরিবারকে দিলে পরিবারটির কোনো কাজে লাগত। আর এতেই সবচেয়ে বেশি খুশি হতাম। ফুল, ক্রেস্ট কালচার বন্ধ করতে হবে। আমি ব্যক্তিগতভাবে এসব পছন্দ করিনা।

অধ্যাপক ড. এসএম আব্দুল আওয়াল বলেন, দীর্ঘ ১৭ বছরে দেশে কোনো সিস্টেম তৈরি হয়নি। দেশে একটা স্বৈরাচারী শাসন চলেছে। বিভিন্নভাবে অধিকাংশ মানুষ বঞ্চিত হয়েছে। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে জাতি একটা নতুন দেশ পেয়েছে। সেই দেশকে আমাদের সকলের প্রচেষ্টার মধ্য দিয়ে এগিয়ে নিতে হবে। সেজন্য আমাদেরকে বড় স্বপ্ন দেখতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আমিরুল ইসলামের সভাপতিত্ব এবং ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী মিরাজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, চেয়ারম্যান এবং শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম