Logo
Logo
×

সারাদেশ

নির্বিকার পৌরসভা কর্তৃপক্ষ

রাঙামাটিতে কুকুরের কামড়ে আহত ৮০ জন

Icon

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৫ এএম

রাঙামাটিতে কুকুরের কামড়ে আহত ৮০ জন

রাঙামাটি শহরে হঠাৎ বেওয়ারিশ কুকুরের উৎপাত বেড়েছে। এ সময় শহরের বিভিন্ন এলাকায় শিশুসহ ৮০ জনকে কামড়িয়েছে কুকুর। রাঙামাটি সদর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শওকত আকবর খান এ তথ্য নিশ্চিত করেছেন। 

জানা যায়, বেশকিছু দিন ধরে রাঙামাটি পৌরসভা এলাকায় প্রচুর কুকুর রাস্তাঘাটে বেরিয়ে এবং শহরের প্রতিটি অলিগলিতে ঢুকে দল বেঁধে অবাধ বিচরণ করে চলেছে। এ সময় কুকুর আক্রমণ করছে পথিকের ওপর। কিন্তু নির্বিকার পৌরসভা কর্তৃপক্ষ। নেই কোনো পদক্ষেপ। ফলে প্রতিনিয়ত মানুষ কুকুরের কামড়ের শিকার হচ্ছেন।

রাঙামাটি সদর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শওকত আকবর খান জানান, এর আগে প্রায় সময় কিছু মানুষ কুকুরের কামড় খেয়ে হাসপাতালে ভ্যাকসিন নিতে আসতেন। কিন্তু কেবল গত ২-৩ দিনের ভেতর কুকুরের কামড় খেয়ে শিশুসহ ৮০ জন হাসপাতালে গিয়ে ভ্যাকসিন নিয়েছেন। এটা উদ্বেগের। তাই শহরে প্রত্যেকের কুকুর থেকে সাবধান থাকা উচিত।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান বলেন, বিষয়টি জেনেছি। তাই সবার জন্য ভ্যাকসিন নিশ্চিত করেছি। রাঙামাটি পৌর প্রশাসককে কুকুরের আক্রমণ প্রতিরোধে করণীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। 

পরে ফোনে যোগাযোগ করা হলে পৌর প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসক নাসরিন সুলতানা বলেন, তিনি বর্তমানে ছুটিতে আছেন। যারা আক্রান্ত হয়েছে সবাই ভ্যাকসিন পেয়েছে। আরও পর্যাপ্ত ভ্যাকসিন সরবরাহ দিতে বলা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম