Logo
Logo
×

সারাদেশ

প্রণোদনা না পাওয়া নাটোরে নারী কৃষি কর্মকর্তাকে পেটালেন কৃষক

Icon

নাটোর প্রতিনিধি

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৯ এএম

প্রণোদনা না পাওয়া নাটোরে নারী কৃষি কর্মকর্তাকে পেটালেন কৃষক

নাটোরে প্রণোদনায় কৃষি উপকরণ না পাওয়ায় ইসরাত জাহান নামে এক উপ-সহকারী কৃষি কর্মকর্তার ওপর হামলা হয়েছে। নাটোর সদর উপজেলার তেবাড়িয়া ইউনিয়নের একডালা নারায়ণপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

কৃষি কর্মকর্তা ইসরাত জাহান বর্তমানে নাটোর আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত কৃষি কর্মকর্তা বলেন, বিভিন্ন সময় কৃষকের জন্য সরকারের প্রণোদনা আসে। সেগুলো আমরা পর্যায়ক্রমে কৃষকদের দিয়ে থাকি। 

তিনি বলেন, নিয়মিত পরিদর্শনের অংশ হিসাবে বুধবার বিকালে একডালা নারায়ণপাড়ায় এক কৃষকের ফসল দেখতে যাই। সেখানে মিলন নামে আরেক কৃষক আমার কাছে এসে জানতে চান, কেন তাকে এ বছর প্রণোদনা দেওয়া হয়নি। আমি তাকে বুঝিয়ে বলি, সরকারের কাছ থেকে নির্দিষ্ট সংখ্যক প্রণোদনা আসে, এগুলো পর্যায়ক্রমে সব কৃষককে দিতে হয়। 

কৃষি কর্মকর্তা বলেন, এর আগে তাকে (মিলনকে) প্রণোদনা দেওয়া হয়েছে, পরে আবার তিনি প্রণোদনা পাবেন বলে আশ্বস্ত করা হয়। তবে, বিষয়টি নিয়ে ওই কৃষক আগে থেকেই ক্ষুব্ধ ছিলেন। একপর্যায়ে কৃষক মিলন ক্ষিপ্ত হয়ে তার হাতে থাকা রড দিয়ে কৃষি কর্মকর্তার মাথায় আঘাত করেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। 

এ বিষয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নাটোরের উপপরিচালক মো. আব্দুল ওয়াদুদ বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ধরনের হামলা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। উপজেলা কৃষি অফিস তার সার্বক্ষণিক খোঁজখবর রাখছে। এ বিষয়ে আইনিসহ সব সহযোগিতা তাকে করা হবে। 

নাটোর সদর থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম