Logo
Logo
×

সারাদেশ

বিএনপি নেতার বিরুদ্ধে সিনেমা হল ভাঙচুর-লুটপাটের অভিযোগ

Icon

নাটোর প্রতিনিধি

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৪ পিএম

বিএনপি নেতার বিরুদ্ধে সিনেমা হল ভাঙচুর-লুটপাটের অভিযোগ

নাটোরের গুরুদাসপুরে বিএনপি নেতা ও সাবেক মেয়র মশিউর রহমান বাবলুর বিরুদ্ধে আনন্দ সিনেপ্লেক্স ভাঙচুর, লুটপাট, জবরদখল ও প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে।

বুধবার বেলা ১১টার দিকে শহরের একটি রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আনন্দ সিনেপ্লেক্সের মালিক ও গণমাধ্যমকর্মী আনিসুর রহমান অভিযোগ করে জানান, চুক্তিনামা অমান্য করে গত ৮ আগস্ট সন্ধ্যায় গুরুদাসপুর পৌর বিএনপির সভাপতি ও সাবেক পৌরসভার মেয়র মশিউর রহমান বাবলুর নির্দেশে প্রায় ৫০ থেকে ৬০ জন আনন্দ সিনেপ্লেক্সে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে আসবাবপত্র, কম্পিউটার, ল্যাপটপ, প্রজেক্টটরসহ সিনেপ্লেক্সে থাকা সব মূল্যবান সামগ্রী লুট করে নিয়ে চলে যায়। দুই ঘণ্টাব্যাপী তাণ্ডব ও লুটপাট চালানো হয়। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। ভাঙচুর ও লুটপাটের সময় হামলাকারীদের নিষেধ করলে তারা হল মালিক ও ম্যানেজার প্রাণনাশের হুমকি প্রদান করে।

হল মালিক আনিসুর রহমান আরও জানান, বিএনপি নেতা মশিউর রহমান বাবলু ক্ষমতার দাপট দেখিয়ে হামলা চালিয়ে তার অপূরণীয় ক্ষতি করেছে। এ বিষয়ে সেনাবাহিনী, পুলিশ ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাওয়া যায়নি। বাধ্য হয়ে তিনি আদালতে মামলা করেছেন। এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে তিনি অভিযুক্তদের বিচারের দাবি জানিয়েছেন।

বিএনপি নেতা সাবেক পৌর মেয়র মশিউর রহমান বাবলু জানান, তার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। সিনেমা হলে অনৈতিক কাজ চলায় স্থানীয়রা উত্তেজিত হয়ে ভাঙচুর করেছে। তিনি নন বরং অভিযোগকারী আনিসুর রহমানই চুক্তি ভঙ্গ করেছেন। নানা অজুহাতে তিনি নিয়মিত ভাড়া প্রদান করেননি। প্রায় তিন বছরে ভাড়া বাবদ মাত্র ৮০ হাজার টাকা দিয়েছেন। ফলে তিনি সিনেপ্লেক্সের সম্পদ নিজের হেফাজতে নিয়েছেন।

গুরুদাসপুর থানার ওসি গোলাম সারওয়ার হোসেন জানান, এ ঘটনায় ভুক্তভোগীর পক্ষ থেকে সাধারণ ডায়েরি করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম