Logo
Logo
×

সারাদেশ

খাগড়াছড়িতে পর্যটক অপহরণ চেষ্টা: ছাত্রলীগ নেতার নাম এলো যেভাবে

Icon

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৬ পিএম

খাগড়াছড়িতে পর্যটক অপহরণ চেষ্টা: ছাত্রলীগ নেতার নাম এলো যেভাবে

খাগড়াছড়িতে দুই পর্যটক ও তাদের গাড়িচালককে অপহরণ চেষ্টার ঘটনায় রাঙামাটি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহমেদ ইমতিয়াজ রিয়াদের নামে এসেছে। একটি ব্যাংক অ্যাকাউন্টের সূত্র ধরে তার নাম এসেছে।

মঙ্গলবারের এ ঘটনায় দীঘিনালা থানায় মামলা দায়ের করা হয়েছে। ভুক্তভোগী এসএম নাহিদুজ্জামান বাদী হয়ে বুধবার মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাত ৮ ব্যক্তিকে আসামি করা হয়েছে। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে সাজেক থেকে ফেরার পথে দীঘিনালার জামতলী এলাকায় পৌঁছলে সকাল সাড়ে ৯টার দিকে কিছু অচেনা ব্যক্তি পর্যটকদের ব্যক্তিগত গাড়ির গতিরোধ করে। পরে রাস্তা থেকে একটু ভেতরে পার্শ্ববর্তী করাত কলের পাশে নিয়ে মোবাইল, জাতীয় পরিচয়পত্র ছিনিয়ে নেয়। এ সময় পকেটে থাকা ভুক্তভোগীরা ১০ হাজার টাকা অপহরণকারীদের হাতে দেয়। তারা মারধর করে ও প্রাণনাশের হুমকি দেয়।

অপহরণকারীরা ৫০ লাখ টাকা দাবি করে। এত টাকা দিতে অসম্মতি জানালে অন্তত ২০ লাখ টাকা দিতে হবে বলে একটি ব্যাংক অ্যাকাউন্ট দেয়। ব্যাংকের অ্যাকাউন্টটি সাবেক ছাত্রলীগ নেতা আহমেদ ইমতিয়াজ রিয়াদের নামে।

পরিবারের পক্ষ থেকে খাগড়াছড়ির পুলিশ সুপারকে অবগত করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা টের পেয়ে অপহরণকারীরা দুপুর দেড়টার দিকে পর্যটকদের ছেড়ে দেয়। জিম্মিদশা থেকে বেরিয়ে তারা দ্রুত পুলিশ সুপারের কার্যালয়ে যান।

এর আগে মঙ্গলবার খাগড়াছড়ি পুলিশ সুপারের কক্ষে ভুক্তভোগীরা মোবাইলে ইমতিয়াজ রিয়াদের ছবি দেখিয়ে বলেন ‘এই ভদ্রলোক’ আমাদের খুব টর্চার করেছেন। তিনি আমার মোবাইলে তার ব্যাংক অ্যাকাউন্ট নম্বর টাইপ করে আমার রিলেটিভকে পাঠিয়েছেন। ব্যাংক অ্যাকাউন্ট নম্বরের সূত্র ধরে আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে তার ছবি আমরা পেয়েছি।

দীঘিনালা থানার ওসি মো. জাকারিয়া বলেছেন, মামলাটি রেকর্ড হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তাকে মূল ঘটনা জানার জন্য নির্দেশ দিয়েছি। এরপর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম